সিলেটটুডে ডেস্ক

২৪ মার্চ, ২০২২ ২০:১৮

বাংলাদেশিদের জন্য খুলছে সিঙ্গাপুরের আকাশ

৩১ মার্চ মধ্যরাত থেকে বাংলাদেশিদের জন্য খুলছে সিঙ্গাপুরের আকাশ। বৃহস্পতিবার সকালে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সেন লুং জাতির উদ্দেশে দেওয়া  ভাষণে কোভিড বিধিনিষেধ শিথিল করার ঘোষণা দেন।

যার ফলে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে আগত যাত্রীরা কোভিডের ডাবল ডোজ টিকা ও ভ্রমণের ৪৮ ঘণ্টার মধ্যে করা রক্ত পরীক্ষায় ‘নেগেটিভ’ প্রমাণিত হলে কোয়ারেন্টাইন ছাড়াই সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবেন।

এই ঘোষণার মধ্যদিয়ে দীর্ঘ বিরতির পরে স্বল্প মেয়াদি ভ্রমণ ভিসা পুনরায় চালুকরণের বিষয়ে সিঙ্গাপুর সরকারের ইতিবাচক ইঙ্গিত পাওয়া গেলো।

২০২০ সালে কোভিড মহামারি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার পর বাংলাদেশসহ পৃথিবীর অধিকাংশ দেশের যাত্রীদের জন্য এই ভিসা ইস্যু সাময়িকভাবে স্থগিত ছিল। মহামারির প্রকোপ কমা-বৃদ্ধির সঙ্গে সঙ্গে সিঙ্গাপুর সরকার বিশ্বের বিভিন্ন দেশকে ভ্রমণের জন্য ‘রেসট্রিক্টেড কান্ট্রি’ হিসেবে তালিকাভুক্ত করে থাকে। বাংলাদেশ হাইকমিশনের ঐকান্তিক প্রচেষ্টায় কোভিড মহামারি মোকাবিলায় সরকারের বিভিন্ন সাফল্যের সফল উপস্থাপনার মাধ্যমে অনিরাপদ দেশের এই তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ দেওয়া সম্ভব হয়। বাংলাদেশি যাত্রীরা ৩১ মার্চ মধ্যরাতের পর থেকে বিশ্বের অন্যান্য দেশের যাত্রীদের মত সিঙ্গাপুরে আসার ক্ষেত্রে অনুরূপ সুযোগ-সুবিধা পাবেন।

আপনার মন্তব্য

আলোচিত