সিলেটটুডে ডেস্ক

১০ এপ্রিল, ২০২৩ ১৯:৫৯

লন্ডনে জালালাবাদ উৎসবে গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশনের কমিটি গঠন

বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত জালালাবাদবাসীকে নিয়ে লন্ডনে তিনদিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব।

উৎসবে বিশ্বের ২০টি দেশের নেতৃবৃন্দ যোগদান করেন। উৎসবের সমাপনী দিনে বিশ্বের ৪০টি দেশের নেতৃবৃন্দকে নিয়ে গঠন করা হয় গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশনের ১৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ।

এতে মুহিবুর রহমান মুহিবকে সভাপতি এবং ময়নুল হক চৌধুরী হেলালকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেন সমাপনী উৎসবের প্রধান অতিথি বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন এমপি।

১২ মার্চ লন্ডনের মিলনার রোডের ইমপ্রেশন হলে অনুষ্ঠিত হয় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। এতে ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনারসহ বিভিন্ন দেশ থেকে আগত নেতৃবৃন্দ এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য দেন।

১৩ মার্চ নেতৃবৃন্দকে নিয়ে জালালাবাদ উৎসব উপলক্ষে সেমিনার ও ডিনার অনুষ্ঠিত হয়। ১৯ মার্চ লন্ডনের রয়েল রিজেন্সি হলে উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার একটি প্রবাসী বান্ধব সরকার এবং প্রবাসীদের যেকোনো ন্যায্য দাবী বাস্তবায়নে তিনি প্রবাসীদের সাথে আছেন। বিশেষ করে প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র প্রদানে খুব শীঘ্রই সরকার কাজ শুরু করবে।

সংগঠনের সভাপতি মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ময়নুল হক চৌধুরী হেলালের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম, কমিউনিটি নেতা আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, শাহগীর বখত ফারুক, মারুফ চৌধুরী, সাবরিনা হোসেইন ও আব্দুল আহাদ চৌধুরীসহ কমিউনিটির বিশিষ্টজনেরা।

আগামী বছর স্পেনে আরেকটি উৎসবের আয়োজন করা হবে বলে জানান নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত