সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৪ সেপ্টেম্বর, ২০১৬ ২০:২৯

যুক্তরাষ্ট্রে বাঙালি নারী হত্যায় এক যুবক গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে নিহত বাংলাদেশি নারী নাজমা খানম ঝর্না হত‌্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে নিউ ইয়র্ক পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছিনতাইয়ে ব্যর্থ হয়ে গ্রেপ্তারকৃত ইয়নাথন গালভেজ মারিন (২২) এ হত্যাকান্ড ঘটান বলে জানিয়েছে পুলিশ।

গত ৩১ অগাস্ট রাতে বাঙালি অধ্যুষিত কুইন্সের জ্যামাইকা এলাকায় নিজের বাসার কাছে হামলার শিকার হন নাজমা (৬০)। ধর্ম কিংবা জাতিগত বিদ্বেষ থেকে এই হত‌্যাকাণ্ড ঘটে বলে নাজমার স্বজনরা ধারণা করে আসছিল। তার বোনের এক ছেলে হুমায়ুন কবির নিউ ইয়র্কে পুলিশ বিভাগে কাজ করেন।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, “নাজমা তার টাকার ব‌্যাগ দিতে না চাওয়ায় তাকে ছুরিকাঘাতের কথা স্বীকার করেছে গালভেজ-মারিন।” যে স্থানে হামলা হয়েছে, সেই সড়কেই এই যুবকের বাসা। সেখান থেকে দুই ব্লক পরই নাজমার বাসা। গালভেজ-মারিনের বিরুদ্ধে হত‌্যার পাশাপাশি ছিনতাই ও অস্ত্র রাখার অভিযোগ আনা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। তবে এ যুবকের বিরুদ্ধে এর আগে কোনো অপরাধের অভিযোগ ছিল না।

ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, নাজমার বুকে উপর্যুপরি আঘাত করে ঘাতক। এক পর্যায়ে ছুরি ভেঙে যায়। ছুরির ভাঙা ফলা তার শরীরে চার ইঞ্চি পর্যন্ত গেঁথে ছিল।

১০ বছর আগে ডিভি লটারিতে যুক্তরাষ্ট্রের পাড়ি জমিয়েছিলেন শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ‌্যালয়ের শিক্ষক নাজমা। তার স্বামী শামসুল আলমও সে সময় শরীয়তপুর সরকারি কলেজের শিক্ষক ছিলেন। তাদের তিন সন্তানের মধ‌্যে একজন নিউ ইয়র্কে থাকেন; বাকি দুই ছেলে-মেয়ে থাকেন বাংলাদেশে।

আপনার মন্তব্য

আলোচিত