সিলেটটুডে ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০১:১৩

এবার যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি মডেল নিহত

গত দুই মাসের মধ্যে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের পর এবার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন আরও একজন বাংলাদেশি। নিহত ব্যক্তির নাম মো. আবুল কালাম রহিম (৫৫), তাঁর দেশের বাড়ি ঢাকার খিলগাঁও। দেশে থাকাকালীন তিনি মডেলিংয়ের সাথে যুক্ত ছিলেন বলে জানা গেছে।

গত ২৪ সেপ্টেম্বর শনিবার মধ্যরাতে লস অ্যাঞ্জেলসের নর্থ হলিউডে এই ঘটনা ঘটে।

পুলিশ ভিডিও ফুটেজ থেকে থেকে হত্যাকারীর ছবি ও গাড়ির লাইসেন্স নম্বর শনাক্ত করেছে। ডিটেকটিভ ব্রাঞ্চ হত্যাকারীর ফিঙ্গার প্রিন্ট উদ্ধার করেছে।

পুলিশ বলেছে, বেলাইয়ার এভিনিউর কাছে শারমেন ওয়ের উপর ‘এ এন্ড ডি লিকার মার্ট’-এ হত্যাকাণ্ডের শিকার হন রহীম।

স্টোরের সিসি ক্যামেরার ছবি পরীক্ষা করে ঘাতকদের শনাক্ত করা সম্ভব হলেও এখন পর্যন্ত তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

হামলাকারী একজন নারী এবং একজন পুরুষ বলে পুলিশ জানিয়েছে। দোকান মালিককে উদ্ধৃত করে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম বলছে, হামলাকারীই নারীই গুলি করেন রহীমকে।

‘এ এন্ড ডি লিকার মার্ট’ একাজ করতের রহীম। এটি ডাকাতির ঘটনা বলে সন্দেহ করা হলেও ক্যাশ বাক্স থেকে কোনো অর্থ লুট হয়নি বলে জানা গেছে। রহীমের মৃত্যুতে লস লস অ্যাঞ্জেলস প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়, রহিম গত ১৬ বছর ধরে আমেরিকাতে বসবাস করছেন। তিন মেয়ে ও এক ছেলের জনক রহিম একমাত্র ছেলে ও ছোট মেয়ে নিয়ে আমেরিকাতে থাকতেন। বাকি দুই মেয়ে বিবাহিত এবং তারা বাংলাদেশেই বসবাস করছেন। মাত্র ২ মাস আগে তিনি বাংলাদেশ এসেছিলেন। আমেরিকা প্রবাসী হওয়ার আগে তিনি জাপান প্রবাসী ছিলেন।

পারিবারিক সিদ্ধান্ত অনুসারে তার মরদেহ বাংলাদেশে দাফন করা হবে। আগামী সপ্তাহে তাঁর মরদেহ দেশে পৌঁছতে পারে।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট নিউ ইয়র্কে গুলি চালিয়ে হত্যা করা হয় বাংলাদেশি ইমাম মাওলানা আলাউদ্দিন আকঞ্জি (৫৫) এবং তার সাথী থারা মিয়াকে (৬৪)। তারপর গত ১ সেপ্টেম্বর ছুরিকাঘাতে হত্যা করা হয় নাজমা খানম ঝর্না নামে এক নারী।

এই দুটি হত্যাকাণ্ডেই সন্দেহভাজনদের গ্রেপ্তার করেছে নিউ ইয়র্ক পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত