COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

70

Confirmed Cases

08

Deaths

30

Recovered

1,182,827

Cases

63,924

Deaths

244,224

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১২ অক্টোবর, ২০১৯ ১২:৩৩

নিউ ইয়র্কে মাহফুজুর রহমান এমপিকে সংবর্ধনা

নিউ ইয়র্কে ব্যাপক আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র সন্দ্বীপ প্রবাসীরা সংবর্ধনা প্রদান করেছেন যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি আওয়ামী লীগ নেতা মো. মাহফুজুর রহমান মিতা এমপিকে।

ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ড এলাকায় রাঁধুনি রেস্টুরেন্টে ১০ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় সর্বজনীন উদযাপন কমিটির আয়োজনে নিউ ইয়র্কে বসবাসরত বিপুল সংখ্যক সন্দ্বীপবাসী যোগ দেন এ সংবর্ধনায়।

ব্রুকলিন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নজরুলের পরিচালনায় এবং বাংলাদেশ মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক হাজী সিরাজদ্দৌলা সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মুসলিম সেন্টারের সভাপতি হাজী আবুল হাসেম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি সামসুদ্দিন আজাদ ও লুৎফুল কবীর, ব্রুকলিন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল কাসেম, ব্রুকলিন চার্চ ম্যাকডোনাল্ড আওয়ামী লীগের সভাপতি ইসমত হক সেলিম, হাজী মফিজুর রহমান, জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, হাজী মোস্তফা কামাল, বিদ্যুৎ দাস, আবদুল হামিদ, মোহাম্মদ কবির, মোহাম্মদ জাবেদ চেয়ারম্যান, রেফায়েত উল্লাহ চৌধুরী, হাজী মো. ইউসুফ, আবু তাহের, মোবারক হোসেন শামীম, আকবর হোসেন, ওয়ালিদ, বাদল, মো. সহিদ উল্লাহ, নোয়াব প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও দোয়া মুনাজাত পরিচালনা করেন মাওলানা আবদুল বারী। অনুষ্ঠানে মাহফুজুর রহমান মিতা এমপিকে ফুল দিয়ে বরণ করে নেন প্রবাসী সন্দ্বীপবাসী।

মাহফুজুর রহমান মিতা তার সম্মানে এ আয়োজনের জন্য প্রবাসী সন্দ্বীপবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সব সময় তার এলাকাসহ বাংলাদেশের দরিদ্র-অসহায়দের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

মাহফুজুর রহমান মিতা এমপি নিজ এলাকা সন্দ্বীপসহ বাংলাদেশ সরকারের সফলতা ও উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশ অপ্রতিরুদ্ধ গতিতে এগিয়ে চলছে। অনুকুল বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। দেশে বিনিযোগের বিপুল প্রয়োজন এবং অবারিত সুযোগ রয়েছে। প্রবাসী বিনিয়োগকারীদের বিনিয়োগে আকর্ষণীয় মুনাফা লাভেরও সুযোগ রয়েছে।

বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি ও অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদানের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের আরও ভূমিকা রাখার সুযোগ রয়েছে। দেশের উন্নয়নে সকল প্রবাসীকে স্ব স্ব অবস্থান থেকে আরও ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বলেন, সরকার এ জন্য সম্ভাব্য সকল ধরণের সহযোগিতা দিতে প্রস্তুত। বিদেশি বিনিয়োগকে আইন দ্বারা সুরক্ষা প্রদান করা হয়েছে। নতুন শিল্প কারখানা এবং সরকারি ও বেসরকারি খাতে বিনিয়োগের জন্য দেশের বিভিন্ন স্থানে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা হয়েছে। প্রবাসীরা যার যার সুবিধাজনক অঞ্চলে সহজে সেখানে বিনিয়োগ করতে পারেন।

প্রবাসী বিনিয়োগবান্ধব সরকারের এ সুযোগ গ্রহণ করার জন্য তিনি প্রবাসী সন্দ্বীপবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, তিনি এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা দিতে প্রস্তুত।

যুক্তরাষ্ট্র প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে তিনি বলেন, আগের যে কোন সময়ের চেয়ে এখন প্রবাসীদের বিনিয়োগের সবচেয়ে অনুকুল পরিবেশ বিরাজমান। তিনি প্রবাসীদের বেশি বেশি বিনিয়োগের মাধ্যমে দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

বক্তারা সন্দ্বীপের উন্নয়নে দ্বীপবন্ধু মোস্তাফিজুর রহমানের অবদানকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। তারা মাহফুজুর রহমান মিতা এমপিকে দ্বীপরত্ন হিসেবে উল্লেখ করে সন্দ্বীপের উন্নয়নে তার গৃহীত নানা পদক্ষেপেরও ভূয়সী প্রশংসা করেন। বক্তারা সন্দ্বীপের যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত ও এলাকাকে মাদকমুক্ত করার আহ্বান জানান। তারা বলেন, যুক্তরাষ্ট্রে অনেক বাংলাদেশীই ভাল অবস্থানে রয়েছেন। প্রবাসে সফলতার আলোকে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য প্রসারে ব্যাপক ভুমিকায় অবতীর্ণ হতে পারেন প্রবাসীরা।

অনুষ্ঠান পরিচালক নুরুল ইসলাম নজরুল এবং সভাপতি হাজী সিরাজদ্দৌলা সেলিম সংবর্ধিত অতিথিসহ সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। আয়োজনটি সফলভাবে সম্পন্ন হওয়ায় অনুষ্ঠান বাস্তবায়ন কমিটিকে বিশেষ ধন্যবাদ জানান। তারা সকলকে নিজ এলাকায় সম্ভাব্য সহযোগিতা প্রদান সহ বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, প্রবাসীরা একযোগে এগিয়ে আসলে বাংলাদেশ দ্রুত উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

অনুষ্ঠানে বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবী, সাংবাদিক সহ বিপুল সংখ্যক যুক্তরাষ্ট্র সন্দ্বীপ প্রবাসী যোগ দেন।

আপনার মন্তব্য

আলোচিত