সিলেটটুডে ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৯ ১০:২৬

মুক্তিযোদ্ধা সংসদ নিউ ইয়র্ক স্টেটের বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, নিউ ইয়র্ক স্টেট কমান্ডের উদ্যোগে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপনে ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। ব্রঙ্কসের একটি সুপরিসর হলে ব্যাপক আয়োজনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করা হবে। দিনব্যাপী কর্মসূচির মধ্যে থাকবে স্মৃতিচারণ, আলোচনা সভা, প্রবাসী মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান সহ মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

মুক্তিযোদ্ধা সংসদ নিউ ইয়র্ক স্টেট বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে কমিউনিটি ও ব্যবসায়ী নেতৃবৃন্দকে নিয়ে গত ১১ নভেম্বর সোমবার সন্ধ্যায় ব্রঙ্কসের আল আকসা রেস্টুরেন্ট পার্টি হলে এক প্রস্তুতি সভা করেছে।

বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সভাপতিত্বে এবং মুক্তিযোদ্ধা মো. আবদুস সালাম ও উদযাপন কমিটির সমন্বয়কারী মিয়া মো. দাউদের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মতিন, মুক্তিযোদ্ধা আব্দুল হালিম মুন্সী, মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, মুক্তিযোদ্ধা মো. মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা রবীন্দ্র নাথ গোপ, মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, মুক্তিযোদ্ধা মো. জিল্লুর রহমান, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, মুক্তিযোদ্ধা সরকার আবদুল মজিদ, মুক্তিযোদ্ধা আবুল কাসেম, স্টার্লিং বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিন, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের প্রেসিডেন্ট আবদুস শহীদ, কমিউনিটি এক্টিভিস্ট ইমরান শাহ রন, এ ইসলাম মামুন, জালাল চৌধুরী, জামাল আহমেদ প্রমুখ।

সভায় বক্তারা বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপনে বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করেন। বিজয় দিবস উদযাপনের স্থান ও তারিখ পরে জানান হবে বলে সভায় জানান হয়।

উল্লেখ্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নিউ ইয়র্ক স্টেট কমান্ড ইউএসএ ইনক’র সম্প্রতি অনুষ্ঠিত এক বিশেষ সাধারণ সভায় দায়িত্ব পালনে ব্যর্থতা, গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ, মুক্তিযোদ্ধাদের সংহতি ও ঐক্য বিপন্ন, মিথ্যাচার এবং আর্থিক অনিয়মের দায়ে কমান্ডার মুক্তিযোদ্ধা আবুল মনসুরকে সংসদের "কমান্ডার" পদ/দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়। সংগঠনের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মুন্সী বশির উদ্দিনকে ভারপ্রাপ্ত কমান্ডার এর দায়িত্ব প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত