সিলেটটুডে ডেস্ক

২০ নভেম্বর, ২০১৯ ০৯:৫৫

রাষ্ট্রদূতের অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি আইরিশ বাংলাদেশি কাউন্সিলররা

আয়ারল্যান্ডে আয়োজিত রাষ্ট্রদূতের অনুষ্ঠানে দাওয়াত দেয়া হয়নি আয়ারল্যান্ডের প্রথম বাংলাদেশি কাউন্সিলর আজাদ তালুকদার ও মোস্তাক আহমেদ ইমনকে। এই ঘটনায় তোলপাড় চলছে আইরিশ বাংলাদেশি কমিউনিটিতে।

গত ১৯ নভেম্বর ডাবলিনের হারকোর্ট স্ট্রিটে আইভি গার্ডেন হোটেলে আয়ারল্যান্ডের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশি রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনিম একটি মতবিনিময় ও পরিচিতি সভার আয়োজন করেন। সেই সভায় কোন সুপরিচিত কমিউনিটি ব্যক্তিদের দাওয়াত না দিয়ে শুধু আওয়ামী লীগের নেতাকর্মীদের ও কয়েকজন আওয়ামী লীগপন্থী কমিউনিটি ব্যক্তিকে দাওয়াত দেয়া হয় বলে অভিযোগ ওঠে।

জানা যায়, আমন্ত্রিত অতিথির তালিকা থেকে বাদ দেয়া হয় আয়ারল্যান্ডের প্রথম নির্বাচিত বাংলাদেশি কাউন্সিলর আজাদ তালুকদার ও মোস্তাক আহমেদ ইমনের নাম। বাদ দেয়া হয় বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন আয়ারল্যান্ডের কর্তাব্যক্তিদের নাম। আমন্ত্রণ জানানো হয়নি অল বাংলাদেশ এসোসিয়েশন আয়ারল্যান্ডের নেতাদের। দাওয়াত পাননি আইরিশ বাংলা প্রেসক্লাব সদস্যরা। বাদ পড়েন অনেক কমিউনিটির বিশিষ্ট ব্যবসায়ী, পেশাজীবী।

কমিউনিটির মানুষদের এমন অবজ্ঞা আয়ারল্যান্ডের সকল রেমিটেন্স যোদ্ধাদের গালে চপেটাঘাত বলে উল্লেখ করেছেন কমিউনিটি নেতা মাওলানা আব্দুল মান্নান। কমিউনিটির ফেসবুক হোয়াটসঅ্যাপ গ্রুপে চলছে তোলপাড় ।

রাষ্ট্রদূতের পক্ষে লুৎফর রহমান জানান, হাই কমিশনের পক্ষ থেকে দাওয়াতের দায়িত্ব দেয়া হয়েছিল আয়ারল্যান্ড আওয়ামী লীগের আহ্বায়ক বেলাল হোসেনকে। তার কারণেই আজকে এই অব্যবস্থাপনা।

বাংলাদেশ কমিউনিটি আয়ারল্যান্ড নেতৃবৃন্দ ভবিষ্যতের সকল কর্মকাণ্ডে বেলাল হোসেন ও ফিরোজ হোসেনকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন।

কমিউনিটি নেতা নাসির বলেন, প্রবাসে রাষ্ট্রীয় কাজে এমন নগ্ন দলীয়করণ কোনভাবেই গ্রহণযোগ্য নয়। ক্ষোভ প্রকাশ করেছেন ডা. রফিকুল্লাহ, ডা. মুশাব্বিরসহ কমিউনিটির অনেকেই।

আপনার মন্তব্য

আলোচিত