সিলেটটুডে ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০১৯ ১৮:১৫

নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশনের অভিষেক সম্পন্ন

নিউইয়র্কে আনন্দ-উচ্ছ্বাসে অভিষিক্ত হলো প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের নতুন কমিটি।

নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে ১৬ ডিসেম্বর সোমবার কমিটির নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেকের পাশাপাশি একই সাথে উদযাপিত হয় বাংলাদেশের মহান বিজয় দিবস।

উচ্ছ্বাস-আনন্দ, শুভেচ্ছা, অভিনন্দন এসবের মধ্য দিয়ে বসেছিল বৃহত্তর সিলেটবাসীর মিলন মেলা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়েজুন নেসা।

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের বিদায়ী সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরীর পরিচালনায় এবং বিদায়ী সভাপতি বদরুল এইচ খানের সভাপতিত্বে নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করার প্রধান নির্বাচন কমিশনার মঞ্জুর চৌধুরী।

এ সময় কমিশনের সদস্য আনোয়ার চৌধুরী, ইকবাল আহমদ মাহবুব ও সৈয়দ কামাল উদ্দিন আহম্মদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অভিষিক্তরা হলেন : সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সহসভাপতি আহবাব হোসেন চৌধুরী, মোহাম্মদ জুসেফ চৌধুরী, মোহাম্মদ শফি উদ্দিন তালুকদার ও মঞ্জুর হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান শেফাজ, সহ সাধারণ সম্পাদক লোকমান হোসেন, কোষাধ্যক্ষ ময়নুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মানিক আহমেদ, প্রচার ও দপ্তর সম্পাদক বুরহান উদ্দিন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক শরিফুল হক মনজু, ক্রীড়া সম্পাদক শাহীন কামালী, আইন ও আন্তর্জাতিক সম্পাদক শামিম আহমেদ মনির, সমাজ কল্যাণ সম্পাদক মো. জামিল আনছারী, মহিলা বিষয়ক সম্পাদক সুতিপা চৌধুরী, কার্যকরী সদস্য হেলিম উদ্দিন, মান্না মুনতাসির, রুকন হাকিম ও মিজানুর রহমান।

শপথ গ্রহণের পর নবনির্বাচিত সভাপতি ময়নুল হক চৌধুরী হেলালের সভাপতিত্বে এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজের পরিচালনায় অনুষ্ঠানের পরবর্তী কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ সোসাইটির সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সাবেক সভাপতি কামাল আহমেদ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, বদরুন্নাহার খান মিতা, উপদেষ্টা এম এ সালাম, আব্দুস শহীদ, অ্যাডভোকেট নাসির উদ্দিন, সাবেক কর্মকর্তা আজিজুর রহমান রানা, আতাউর রহমান সেলিম, আবদুল হাসিব মামুন. আতাউল গনি আসাদ, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী সহ আরো অনেকে।

অভিষেক এবং বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা শ্রীহট্ট সংলাপ’ শিরোনামে তথ্য সমৃদ্ধ একটি বিশেষ জার্নাল প্রকাশ করে।

উল্লেখ্য, প্রবাসের অন্যতম বৃহত্তম আঞ্চলিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের ২০১৯-২০২১ নির্বাচন গত ২৭ অক্টোবর অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত