সিলেটটুডে ডেস্ক

৩০ ডিসেম্বর, ২০১৯ ২১:৪৪

সিউলে ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার কমিটির অভিষেক

সিউলে ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের ফরেইন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টারের হল রুমে অনুষ্ঠিত হয়েছে ইপিএস বাংলা কমিউনিটির ২০২০ নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠান।

জাকির হোসেন ও ইমরান বাদশার যৌথ উপস্থাপনায় শুরু হওয়া অনুষ্ঠানে প্রথমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নির্বাহী সদস্য আজিজুল হক এবং পবিত্র গীতা হতে পাঠ করেন সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদক মৃদুল সোম।

স্বাগত বক্তব্য দেন ইপিএস বাংলা কমিউনিটির উপদেষ্টা শান্ত শেখ, আগত অতিথিদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন কমিউনিটির সিনিয়র সহ সভাপতি বাঁধন কাজী। আরও বক্তব্য দেন ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার উপদেষ্টা ও এশিয়া মাল্টিকালচারাল সেন্টারের চেয়ারম্যান লী ইয়ুং গুন, কোরিয়া ফরেইন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টারের প্রধান সোং জুং হা, গুরো থানার পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি মুন জি সু, আমন্ত্রিত বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ ও বছরের বিভিন্ন সময় স্পন্সরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

ইপিএস বাংলা কমিউনিটির অনলাইন কার্যক্রম ও ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন সিনিয়র যুগ্ম সম্পাদক কাজী আহসানুল হক। চলতি বছরের অনুষ্ঠানগুলো নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে প্রতিবেদন তুলে ধরেন ইপিএস বাংলা কমিউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ খান। নবগঠিত কমিটির পরিচিতি ও পদমর্যাদা সহ ভিডিও উপস্থাপন করেন প্রচার সম্পাদক নয়ন কুমার দে।

বিগত বছরে কমিউনিটির কার্যক্রমের পারফরম্যান্স বিবেচনা করে নির্বাহী পরিষদ ও সাধারণ পরিষদ হতে তিন জন করে মোট ৬ জনকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করেন কোরিয়ান অতিথিবৃন্দ।

সাবেক সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাবেক সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন নবাগত সভাপতি জিয়াউল হক জিয়া ও নবাগত সাধারণ সম্পাদক আশিকুন নবী রাসেলের কাছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোরিয়াতে বাংলাদেশি বিভিন্ন আঞ্চলিক কমিউনিটির নেতৃবৃন্দ ও ইপিএস বাংলা কমিউনিটির সম্মানিত স্পন্সর প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ। নবগঠিত কমিটি দক্ষিণ কোরিয়াতে অবস্থিত ইপিএস কর্মীদের সর্বোচ্চ সেবা এবং এবং দক্ষিণ কোরিয়াতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে এ আশা ব্যক্ত করেন উপস্থিত ইপিএস বাংলা কমিউনিটির শুভাকাঙ্ক্ষী ও বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত