নিজস্ব প্রতিবেদক

১৯ জুলাই, ২০২০ ২২:০৪

অনলাইনে শিল্পী অরবিন্দ দাশগুপ্তের চিত্র প্রদশর্নীর আয়োজন

করোনাকালে আর সব খাতের মতো থমকে আছে শিল্প আর সংস্কৃতির কার্যক্রমও। তবু থেমে নেই শিল্পীরা। এই ঘরবন্দি সময়েও বিকল্প প্রন্থায় শিল্প চর্চা ও প্রসারে কাজ করে যাচ্ছেন তারা। তারই ফলশ্রুতিতে অনলাইনে সিলেটের খ্যাতিমান চিত্রশিল্পী অরবিন্দ দাশগুপ্তের চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

চিত্রশিল্পী ও চিত্রকলার শিক্ষক হিসেবে খ্যাতিমান অরবন্দি দাশগুপ্ত। ইতোমধ্যে প্রবীন এই শিল্পীর তিনটি একক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এবার ৪র্থ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে অনলাইনে।

সিলেটে প্রথমবারের মতো অনলাইনে এই প্রদর্শনীর আয়োজন করেছে করেছে শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টস। আগামী ২১ জুলাই এ প্রদর্শনীর আয়োজন করা হবে। চলবে ৩১ জুলাই পর্যন্ত। 'প্লাবনে স্বপন বুনি' নামের এই চিত্রপ্রদর্শনী shahalam.saas-bd.org ওয়েবসাইটে গিয়ে যে কেউ দেখতে পারবেন।

শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টস'র প্রধান নির্বাহী কর্মকর্তা ইসমাইল গনি হিমন বলেন, ২১ জুলাই (মঙ্গলবার) দুপুর ১২টায় অনলাইনে এই প্রদর্শনীর উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. একে আব্দুল মোমেন।

শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টস'র ফাউন্ডিং পেট্রন চিত্রশিল্পী হ্যারল্ড রশীদের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে যুক্ত হবেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (অতিরিক্ত সচিব) খান মোহাম্মদ বিলাল, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিনহা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক, চিত্রশিল্পী জামাল আহমদ।

এই প্রদর্শনীতে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে sylhettoday24.com ও আইটি পার্টনার হিসেবে রয়েছে আইটি ফ্যাক্টরি।

আপনার মন্তব্য

আলোচিত