শাবিপ্রবি প্রতিনিধি

১৩ অক্টোবর, ২০১৫ ২৩:১১

শাবিতে সহকর্মীদের নিয়ে জাফর ইকবালের ‘বার-বি-কিউ পার্টি’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনপ্রিয় লেখক ও  কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল অন্যান্য সহকর্মী শিক্ষকদের সাথে বার-বি-কিউ পার্টি উদযাপন করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় শাবির নবনির্মিত ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ছাদে বার-বি-কিউ পার্টিতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। এছাড়া শিক্ষকবৃন্ধদের স্ত্রী, সন্তানরাও এতে অংশ নেন।

জানা যায়, নিজ উদ্যোগে শিক্ষকদের নিয়ে প্রায় প্রতি বছরেই এই ধরনের বার-বি-কিউ পার্টি আয়োজন করে থাকেন প্রফেসর জাফর ইকবাল। তিনি নিজ হাতে বিকাল ৫টা থেকে বার-বি-কিউ পরিবেশন শুরু করেন। চিকেন, পায়েস সহ নানা রকমের আয়োজন ছাড়াও রাতের খাবারের আয়োজন ছিল খাবারের মেন্যুতে।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্ধের আহবায়ক প্রফেসর সৈয়দ সামসুল আলম বলেন, স্যার প্রায় সময় এই ধরনের আয়োজন করে থাকেন। উনি (জাফর ইকবাল) নিজ উদ্যোগে আমাদের গ্রুপের সবার জন্য আয়োজন করেছেন। পুরো আয়োজনের ব্যায় তিনি নিজেই করেছেন।

সমাজবিজ্ঞান বিভাগের এসোসিয়েট প্রফেসর ফারুক উদ্দিন বলেন, স্যার সবাইকে নিয়ে আনন্দ করতে পছন্দ করেন। সবার সাথে নিজের আনন্দকে ভাগাভাগি করতেই তিনি এই প্রায় প্রতি বছরেই এই ধরনের আয়োজন করে থাকেন।  

বায়োকেমিস্ট্রি এন্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর মোস্তফা কামাল মাসুদ বলেন, আয়োজনটি অনেক ভালো হয়েছে। সবার মাঝে বন্ধন দৃঢ় করতেই স্যারের এই আয়োজন।

খাবার শেষে অধ্যাপক জাফর ইকবালের আহবানে বিভিন্ন বিভাগের শিক্ষকরা গান পরিবেশন করেন। পাশাপাশি শিক্ষকদের ছেলে-মেয়েরাও কবিতা আবৃত্তি করে উপস্থিত সবাইকে আনন্দ দেন।

আপনার মন্তব্য

আলোচিত