নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর, ২০১৫ ০০:১১

ইঞ্জিনিয়ারিং কলেজ: ছাত্রলীগের কমিটি নিয়ে মুখোমুখি দুই গ্রুপ, সংঘাতের আশঙ্কা

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। রাত ১০ টা থেকে ছাত্রলীগের দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। এতে সংঘাতের আশঙ্কা দেখা দিয়েছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী অভিযোগ করেছেন, এমসি কলেজের ছাত্রাবাস পোড়ানোর সাথে জড়িত ছাত্রলীগ নামধারী কিছু চিহ্নিত সন্ত্রাসীর নেতৃত্বে ইঞ্জিনিয়ারিং কলেজে হামলা চালানো হয়েছে।

তবে ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি নির্মল পাল বলেন, এটি আমাদের আভ্যন্তরীন বিষয়। তেমন কোনো সমস্যা নয়।

রাত ১২ টায় এ রিপোর্ট লেখার সময়ও ক্যাম্পাসে উত্তেজনা চলছে।

জানা যায়, শনিবার সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষনা করে জেলা ছাত্রলীগ। রাতে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ এবং সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে কমিটিতে ইঞ্জিনিয়ারিং কলেজের সভাপতি পদে নির্মলেন্দু পাল এবং সাধারণ সম্পাদক পদে মাহিন নূর ইসলামকে দায়িত্ব দেয়া হয়।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, কমিটি ঘোষনার পরপরই পদবঞ্চিত ও পদদারীদের অনুসারীরা মুখোমুখি অবস্থান নেয়। এতে ক্যাম্পাসে সংঘাতের আশঙ্কা ছড়িয়ে পড়ে। রাত ১১ টার দিকে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

এসময় মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু, সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি হিরণ মাহমুদ নিপু ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

তবে দেবাংশু দাশ মিঠু সিলেটটুডেকে জানান, কমিটি নিয়ে বিরোধের সংবাদ শুনে মীমাংসার জন্য তিনি সাবেক ছাত্রলীগ নেতাদের নিয়ে ইঞ্জিনিয়ারিং কলেজে আসেন।

আপনার মন্তব্য

আলোচিত