সংবাদ বিজ্ঞপ্তি

২১ ফেব্রুয়ারি , ২০২১ ২৩:২০

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শহীদ দিবস ও মাতৃভাষা দিবস পালিত

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষে গতকাল রোববার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী ও উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন।

ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফার সভাপতিত্বে ও উপ-পরিচালক (জনসংযোগ) সুমনা আজিজের সঞ্চালনায় আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী।

বক্তব্য রাখেন আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক গাজী সাইফুল হাসান ও উপ-রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী।

সভায় মুখ্য আলোচক নজরুল হক চৌধুরী বলেন, ‘ভাষার বিবর্তন হয় এটা ঠিক। কিন্তু তার ব্যবহারে অর্থের যাতে পরিবর্তন না ঘটে সেদিকে সচেতন থাকতে হবে। সর্বত্র ভাষার শুদ্ধ চর্চার প্রতি মনোনিবেশ জরুরি।’

অনুষ্ঠানে আলাউদ্দিন আল আজাদের ‘স্মৃতিস্তম্ভ’ কবিতাটি আবৃত্তি করেন আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক মো. শের-ই-আলম। ভাষা আন্দোলনে শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের পেশ ইমাম হাফেজ মো. ইসমাইল হোসেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত