শাবি প্রতিনিধি

০১ ডিসেম্বর, ২০১৫ ১৭:৪৯

খাদ্যদ্রবের দাম কমাতে শাবিতে ছাত্রফ্রন্টের বিক্ষোভ

কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার খাদ্যদ্রবের দাম কমাতে এবং মান বাড়াতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

মঙ্গলবার দুপুর একটায় ক্যাম্পাসের  গোল চত্বর এলাকায়  এ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। ‘ক্যাফেটেরিয়ায় খাবারের দাম কমাও, মান বাড়াও’ লেখা সম্বলিত ব্যানারে ক্যাফেটেরিয়ায় পর্যাপ্ত ভূর্তকি প্রদানের আহবানও করা হয়।

এ সময় বিক্ষোভ পরবর্তী এক সমাবেশে বক্তব্য রাখেন শাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহবায়ক অপু কুমার দাস, সিলেট নগর সভাপতি রেজাউর রহমান রানা ও শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাবেক আহবায়ক অনীক ধর কমিটি সদস্য তৌহিদুজ্জামান জুয়েল প্রমুখ।

এ সময় বক্তারা সমাবেশে বক্তারা বলেন, ক্যান্টিন,ক্যাফেটেরিয়া,লাইব্রেরি ইত্যাদি সামগ্রিক আয়োজন নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় পরিচালিত হয়। শাবিপ্রবি’র কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার বেহাল দশার কারণে হাজারো শিক্ষার্থী আজ ভোগান্তির শিকার। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর পুষ্টি চাহিদা পূরণের জন্য যে নুন্যতম খাদ্য মানের প্রয়োজন হয় বর্তমান বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়া তার যোগান দিতে পারে না। উপরন্তু খাবারের দাম বাণিজ্যিকভাবে পরিচালিত সাধারণ রেস্টুরেন্টের তুলনায় অনেক বেশি যা কোনোভাবেই একজন শিক্ষার্থীর আর্থিক অবস্থার সাথে সঙ্গতিপূর্ণ নয়।
কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার এই বর্ধিত মূল্য অযৌক্তিক ও অনৈতিক উল্লেখ করে বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বহীনতা এবং পর্যাপ্ত ভর্তুকি না দেবার কারণে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার এ বেহাল দশা ।

এ সময় বক্তারা অনতিবিলম্বে ক্যাফেটেরিয়ার খাবারের দাম কমানোর এবং মান বাড়ানোর দাবি জানান। এবং সাধারণ শিক্ষার্থীদের এ আন্দোলনে সামিল হওয়ার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত