শাবি প্রতিনিধি

০৩ ডিসেম্বর, ২০১৫ ২৩:০০

শাবিতে শিক্ষকের সাথে অসৌজন্যমূলক আচরণের দায়ে এক শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তার নাম সাফি আল রিয়াদ । সে গণিত বিভাগের ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক হাফিজুর রহমানের অনুসারী বলে জানা গেছে। বৃহস্পতিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে  এ সভা অনুষ্ঠিত হয়।  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, শাফি গত ২৪ নভেম্বর বিভাগীয় ফাইনাল পরীক্ষায় নকল করতে গিয়ে হলে দায়িত্ব রত শিক্ষকের হাতে ধরা পড়েন। ওই সময় সে হলের দায়িত্বে থাকা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুর রশিদসহ অন্যান্য শিক্ষকের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। পরবর্তীতে ওই দিন বিভাগের শিক্ষকরা সভা করে বিশ^বিদ্যালয়ের প্রশাসনের কাছে ওই শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করেছিল।

এদিকে এ ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। ফিজিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. সাবিনা ইসলামকে প্রধান করে গঠিত তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন প্রথম ছাত্রী হলের প্রভোস্ট অমিনা পারভিন এবং সহকারী প্রক্টর সামিউল ইসলাম।

প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী বলেন, শিক্ষকের সাথে অসৌজন্যমূলক আচরণ করায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পরবর্তীতে তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া শাফির ওই সেমিস্টারের সকল পরীক্ষা বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত