সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৫ ১৮:৫২

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে সিএসই ডে উদযাপন

প্রতিবছরের ন্যায় এবারও নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সিএসই ডে ২০১৫ উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষ্যে দিনব্যাপী বিশেষ প্রোগ্রাম ও সেমিনারের আয়োজন করা হয়।

সিএসই গবেষনা সম্পর্কিত সেমিনারে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক শহিদুর রহমান।

বৃহস্পতিবার নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সেমিনার হলরুমে এ সিএসই ডে ২০১৫ উদযাপিত হয়।

দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিলো প্রোগ্রামিক প্রতিযোগীতা, কুইজ প্রতিযোগীতা, সফটওয়্যার প্রতিযোগীতা ও বিভিন্ন প্রজেক্ট প্রদর্শন, পোস্টার প্রদর্শন ইত্যাদি। সারাদিন উৎসব মুখর পরিবেশে হাজারো ছাত্র-ছাত্রীর উপস্থিতিতে বিভিন্ন প্রতিযোগীতা পরিচালনা করা হয়। সকাল ৮টায় ফিতা কেটে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য ড. এম খলিলুর রহমান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য ড. এম শহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এড. ইকবাল আহমদ চৌধূরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদেরকে শুধুমাত্র প্রাতিষ্ঠানিক শিক্ষায় সীমাবদ্ধ না থেকে তার বাহিরে জ্ঞানের যে বিশাল ক্ষেত্র রয়েছে তা থেকে শিক্ষা গ্রহণ করে জীবনের কঠিন বাস্তবতায় অংশ গ্রহণের মাধ্যমে নিজেদের এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, এ ধরনের প্রোগ্রামের আয়োজন শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণে উৎসাহিত ও অনুপ্রাণিত করে।

বিশেষ অতিথিবৃন্দ অনুষ্ঠান সম্পর্কে অত্যন্ত ইতিবাচক ধারণা পোষন করেন এবং এ রকম দিবস উদযাপনসহ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক অগ্রযাত্রায় সর্বাত্মক সহযোগীতা থাকবে মর্মে অনুপ্রেরনা প্রদান করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত প্রধান সহকারী অধ্যাপক তাসনিম জাহান সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন।

অনুষ্ঠানের শেষপর্বে উপস্থিত দর্শক ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে ই র‌্যাফল ড্র অনুষ্ঠিত হয় ও আকর্ষনীয় পুরষ্কার বিতরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত