ডেস্ক রিপোর্ট

১৩ ডিসেম্বর, ২০১৫ ০৪:৪৯

শাহজালাল সিটি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিলেট শাহজালাল সিটি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্টিত হয়েছে। শনিবার সিলেট আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠে দিনব্যাপী প্রতিযোগিতায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। 

সকাল ১০ টায় প্রতিযোগিতার উদ্বোধন করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান। কলেজ অধ্যক্ষ গোলাম রব্বানীর সভাপতির বক্তব্যে বক্তব্যে কামরুল আহসান বলেন, খেলাধুলা শৃঙ্খলা ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। শরীর গঠনের জন্য খেলাধুলার চর্চা করতে হবে। 

তিনি বলেন, আমাদের সকলের মধ্যে প্রতিভা আছে। শিক্ষা-সংস্কৃতি ও খেলাধুলার মাধ্যমে এর বিকাশ ঘটাতে হবে। খেলাধুলার মাধ্যমে যে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি হয়, তা ভবিষ্যত জীবনে উন্নতির জন্য পাথেও হিসেবে কাজ করে। 

বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এ কে এম গোলাম কিবরিয়া তাপাদার। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, জ্ঞান অর্জনের কোন বিকল্প নেই, লেখাপড়ার পাশাপাশি সব ধরণের জ্ঞান আহরণ করতে হবে। তোমরাই একদিন দেশ পরিচালনা করবে। সে অনুযায়ী যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। 

তিনি বলেন, সু-নাগরিক হিসেবে শুধু দেশের ভিতরেই নয়, সারা বিশ্বকে জানান দিতে হবে- আমরা বিশ্ব নাগরিক, আমরা পারি। এ জন্য পড়াশোনায় মনযোগী হতে হবে, ভালো ফলাফল অর্জন করতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল সিটি কলেজ পরিচালনা পর্ষদের সদস্য শাহজাদী সালেহা বেগম, শাহজালাল সিটি কলেজের প্রতিষ্টাতা অধ্যক্ষ এনামুল হক সরদার, বালাগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. রাজিয়া সুলতানা চৌধুরী, বেলাল আহমদ, শাহজালাল সিটি কলেজের উপাধ্যক্ষ আব্দুল মান্নান চৌধুরী, পাইওনিয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ারুল হক। 

পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

আপনার মন্তব্য

আলোচিত