শাবি প্রতিনিধি

২০ ডিসেম্বর, ২০১৫ ১৮:৪৯

শাবিতে ‘মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ’ ফুটবলের উদ্বোধন সোমবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পেশাদার ফুটবল লীগ ‘মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ’-২০১৫ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন সোমবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্রীড়া বিষয়ক সংগঠন স্পোর্টস সাস্ট পঞ্চমবারের মতো এই ফুটবল টুর্নামেন্টের  আয়োজন করেছে। সোমবার বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে শাবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ. আমিনুল হক ভূঁইয়া এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন। রবিবার দুপুর ১টায় শাবি প্রেসক্লাবের সাথে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন টুর্নামেন্টের কো-অর্ডিনেটর ও স্পোর্টস সাস্টের সাবেক সভাপতি শরীফ আহমেদ।

এসময় তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একটি দলসহ  মোট ১৬টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। এই টুর্নামেন্টে জন্য সর্বমোট ২৬৩ জন খেলোয়াড় নিবন্ধন করেন। গত ৯ই ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ‘কনফারেন্স কমপ্লেক্স’- এ খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হয়। নিলামে দামি খেলোয়াড় হিসেবে বিবিএ বিভাগের শিক্ষার্থী কাজল বৈষ্ণব সর্বোচ্চ ১৩ হাজার টাকায় বিক্রীত হয়। উদ্বোধনী খেলায় সোমবার রিয়াল মাদ্রিদ এবং রেস-৭১ পরস্পরকে মোকাবেলা করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্পোর্টস সাস্টের সভাপতি আর রাফি সাবেক সাধারণ স¤পাদক সাকিব আহমেদ, শাবি প্রেসক্লাবের সভাপতি জাবেদ ইকবালসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত  বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ।

উলে­খ্য, “জীবন গঠনের জন্য প্রতিযোগিতা” এ শ্লোগানকে সামনে রেখে ২০০৫ সালের  ১৪ই এপ্রিল সংগঠনটি যাত্রা শুরু করে। ২০১০ সালের  ২৭শে অক্টোবর থেকে ক্লাব ফুটবলের আদলে সংগঠনটি ১ম বারের মতো ১২টি দল নিয়ে ‘মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ’-২০১০  ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে।

আপনার মন্তব্য

আলোচিত