এম.সি কলেজ প্রতিনিধি

২১ ডিসেম্বর, ২০১৫ ১৩:১৬

তৃতীয় বর্ষে পা রাখল ‘থিয়েটার মুরারিচাঁদ’

রবিবার (২০ ডিসেম্বর) এম.সি. কলেজ, সিলেট এর একমাত্র নাট্যসংগঠন ‘থিয়েটার মুরারিচাঁদ’ এর তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে এক ঘরোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় থিয়েটারের নিজস্ব মহড়া কক্ষে। এতে ‘থিয়েটার মুরারিচাঁদ’ এর আহবায়ক, সদস্য সচিবসহ অন্যান্য সদস্য ও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় তারা কেক কেটে এবং মোমবাতি প্রজ্বলন করে দিনটি উদযাপন করেন।

‘থিয়েটার মুরারিচাঁদ’ এর আহবায়ক জনাব বিধান সিংহ জানান, হাঁটি হাঁটি পা পা করে আমদের সংগঠনটি তৃতীয় বর্ষে পদার্পণ করে। ২০১৩ সালের ১৯শে ডিসেম্বর ‘মুক্তিযুদ্ধের চেতনায় নাট্যচর্চায় আমরা’ এই মূলমন্ত্রকে ধারণ করে আমাদের থিয়েটারের যাত্রা শুরু হয়। আজ আমাদের তৃতীয় বর্ষের পথচলা শুরু। তিনি ‘থিয়েটার মুরারিচাঁদ’ এর বিগত বছরগুলোর কর্মকাণ্ড উল্লেখ করে বলেন, আমরা আশা করছি অতীতের মত করে আমরা ভবিষ্যতেও সাংস্কৃতিক অঙ্গনে থিয়েটার মুরারিচাঁদের তথা কলেজের সুনাম অক্ষুণ্ণ রেখে যেতে পারব।

সংগঠনটির সদস্য সচিব জনাব ফাহমিদা এলাহি জানান, থিয়েটার মুরারিচাঁদের বিগত দুই বছরের পথচলায় কলেজের শিক্ষকবৃন্দ এবং অন্যান্য সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনগুলোর সহযোগিতা অনস্বীকার্য। তিনি ভবিষ্যতেও এমন সহযোগিতা কামনা করেন।

তিনি আরো জানান, আজ ঘরোয়াভাবে থিয়েটারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলেও খুব শীঘ্রই সিলেটের সর্বস্তরের নাট্যকর্মী ও বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ করে এবং কলেজের সকল ছাত্রছাত্রীদের নিয়ে দিনব্যাপী একটি উৎসবের আয়োজন করে দিনটি উদযাপনের পরিকল্পনা তাদের রয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৯শে ডিসেম্বর প্রতিষ্ঠা হয় মুরারিচাঁদ কলেজের এই নাট্যসংগঠনটি। প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত ‘থিয়েটার মুরারিচাঁদ’ একটি মঞ্চনাটক, দুইটি পথনাটকসহ আরো অন্যান্য কার্যক্রমের মাধ্যমে সিলেটের নাট্য অঙ্গনে বিশেষভাবে প্রশংসিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত