সিলেটটুডে ডেস্ক

২৫ ডিসেম্বর, ২০১৫ ২৩:২১

এম.সি কলেজ বাংলা বিভাগের শিক্ষাসফর ২০১৫ সম্পন্ন

শীতের কুয়াশার সাথে নিজের মনের অনুভূতিগুলোকে প্রকৃতির সাথে ভাগাভাগি করে নিতে প্রতি বছরের ন্যায় এবারও ঐতিহ্যবাহী এম.সি কলেজের বাংলা বিভাগের উদ্যোগে গত ১৮-২২ ডিসেম্বর পর্যন্ত বার্ষিক শিক্ষা সফর-২০১৫ সম্পন্ন করা হয়েছে।

বাংলা প্রকৃতির নয়নাভিরাম সৌন্দর্যে ভরপুর পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবন ও চট্টগ্রাম জেলায় ৫দিন এ সফরের আয়োজন করা হয়। শিক্ষা সফরের সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. সাহেদা আক্তার।

সহযোগী অধ্যাপক সুনীল ইন্দু অধিকারীর তত্বাবধানে এবং ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের আয়োজনে সকল শিক্ষাবর্ষ হতে প্রায় ৭০জনের অধিক ছাত্র/ছাত্রী শিক্ষা সফরে অংশগ্রহণ করে।

আনন্দঘন এ আয়োজনে যারা সর্বাত্মক সহযোগিতা করেছেন তাদের মধ্যে ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোঃ এনাম উদ্দিন, ইয়ার হোসেন রিয়াদ, লক্ষণ, সানী, রুসেল, জাহাঙ্গীর, রুকন, আব্দুর রহমান, আতাউর, মুর্শেদ, দিল-আমিন। বিভিন্ন শিক্ষাবর্ষ হতে যারা দায়িত্ব পালন করেন তাদের মধ্যে রাসেল, বায়জিদ চৌধুরী মোহন, মামুনুর রশিদ মামুন, টিপু, সুমন, নিপু অন্যতম। ৫দিন ব্যাপী এ আয়োজনে শিক্ষার্থীরা বিভিন্ন জায়গা অবলোকন করেন।

সৌন্দর্যে ভরপুর এ সকল স্থানের মধ্যে ছিল বান্দরবনের নীলগিরি, নীলাচল, চিম্বুক পাহাড়, শৈল প্রপাত, স্বর্ণ মন্দির, রাঙামাটির ঝুলন্ত সেতু, রাজবাড়ী, রাবণ বিহার, কর্ণফুলী নদী, কাপ্তাই লেক অন্যতম।

আনন্দঘন এ আয়োজন থেকে ফেরার পর সবার কাছ থেকে অনুভূতি জানতে গিয়ে অনেকেই আবেগ আপ্লুত হয়ে পড়েন এবং প্রত্যেক বছর যেন এরকম শিক্ষা সফরের আয়োজন করা যায় সেই আশাবাদ ব্যক্ত করেন।

সুষ্ঠু ও সুন্দরভাবে শিক্ষা সফর ২০১৫ সম্পন্ন করতে যারা সহযোগিতা করেছেন ৪র্থ বর্ষের সফরকারী ছাত্র/ছাত্রীদের পক্ষ থেকে তাদেরকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত