শাবি প্রতিনিধি

২৭ ডিসেম্বর, ২০১৫ ১৬:২৫

শাবিতে দু’দিন ব্যাপি হুমায়ূন আহমেদ চলচ্চিত্র উৎসব

প্রয়াত দর্শক-নন্দিত চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদ স্মরণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দু’দিন ব্যাপি চলচ্চিত্র উৎসব আগামী সোমবার শুরু হয়ে মঙ্গলবার (২৯ডিসেম্বর) শেষ হবে।

বিশ্ববিদ্যালয়ের একমাত্র চলচ্চিত্র বিষয়ক সংগঠন চোখ ফিল্ম সোসাইটি ‘সেলুলয়েডে হুমায়ূন ’ শিরোনামে এ উৎসবের আয়োজন করেছে।

আয়োজকরা জানান, দু’দিন ব্যাপি উৎসবে হুমায়ূন আহমেদ নির্মিত ৪টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। সোমবার বিকাল ৩টায় ‘চন্দ্রকথা’ , সন্ধ্যা ৬টায় ‘নয় নম্বর বিপদ সংকেত’ এবং মঙ্গলবার বিকাল ৩টায় ‘শ্যামল ছায়া’, সন্ধ্যা ৬টায় ‘ঘেটুপুত্র কমলা’ চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে।

বিশ্ববিদ্যালয়য়ের মিনি অডিটোরিয়ামে এসব চলচ্চিত্র প্রদর্শন করা হবে। ইতোমধ্যে টিকেট সরবরাহের জন্য অর্জুনতলায় বুথ বসানো হয়েছে। টিকেটের মুল্য ধরা হয়েছে ২৫টাকা।

চোখ ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক শেখ আজমীর হোসাইন জানান, বিংশ শতাব্দীর বাঙালি জনপ্রিয় কথাসাহিত্যিকদের মধ্যে হুমায়ূন আহমেদ অন্যতম। তাঁকে বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী শ্রেষ্ঠ লেখক গণ্য করা হয়। তিনি চলচ্চিত্রের মাধ্যমে সমাজের নানা অসঙ্গতি ফুটিয়ে তুলেছেন। আশা করছি ভালো দর্শক সমাগম হবে।

আপনার মন্তব্য

আলোচিত