সিলেটটুডে ডেস্ক

২৮ মে, ২০২৩ ১৯:৪৪

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা

“জ্ঞান যেখান সীমাবদ্ধ, বুদ্ধি যেখানে আড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব” এই মন্ত্রে উজ্জীবিত হয়ে শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে সচেষ্ট সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও আমেরিকান কর্নার সিলেটের যৌথ আয়োজনে ২৭ ও ২৮ মে ২০২৩ অনুষ্ঠিত হয় দুই দিন ব্যাপী আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার বিশ্ববিদ্যালয়ের আমেরিকান কর্নারে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।

দুই দিনব্যাপী আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতায় ডিবেটিং ক্লাবের প্রধান উপদেষ্টা ও অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক মো. মাহমুদুল হাসান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারপার্সন রাজীব আহমেদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সায়মা জামান, সাহিদা ইয়াসমিন চৌধুরী ও ড. কামরুল জামান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ ও আমেরিকান কর্নারের পরিচালক মো. মোস্তফা কামালসহ বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, কর্মকর্তা, ছাত্র/ছাত্রী, ডিবেটিং ক্লাবের মডারেটর ও কর্মচারীবৃন্দ।

দুই দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিশ্ববিদ্যালয় এবং কলেজ পর্যায়ের ২০টি দল অংশগ্রহণ করে।

বিতর্ক প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক দল SUDS71 চ্যাম্পিয়ন এবং একই প্রতিষ্ঠানের আরেকটি বিতার্কিক দল SUDS72 রানারআপ হয়।

আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতার শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে নির্বাচিত হয় পান্না দাস আরিয়ান এবং ফাইনাল রাউন্ডের শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে নির্বাচিত হয় মাহফুজা রহমান রুপা।

সার্বিক সহযোগিতায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাবের সভাপতি কে আর চৌধুরী ইমন, সাধারণ সম্পাদক মুক্তাদির আলীসহ ক্লাবের অন্য সদস্যবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত