সিলেটটুডে ডেস্ক

০৬ জুন, ২০২৩ ২১:৫৭

লিডিং ইউনিভার্সিটিতে উচ্চমাধ‍্যমিক উত্তীর্ণ কৃতী সংবর্ধনা

লিডিং ইউনিভার্সিটিতে সিলেট শিক্ষাবোর্ডের উচ্চমাধ‍্যমিক/সমমান উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। দৈনিক প্রথম আলোর সহযোগিতায় মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় ক‍্যাম্পাসে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী, সম্মানিত অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলো'র ব‍্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির  ট্রাস্টি বোর্ডর সদস‍্য সৈয়দ আব্দুল হাই এবং বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক।

লিডিং ইউনিভার্সিটির ছাত্রকল‍্যাণ উপদেষ্টা প্রফেসর মো. মাইমুল আহসান খান পিএইচডি এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রাগীব আলী বলেন, গ্রামে প্রতিষ্ঠিত হলেও লিডিং ইউনিভার্সিটি এগিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয় উত্তরোত্তর উন্নতি লাভ করবে। তিনি সবাইকে এ বিশ্ববিদ্যালয় ক‍্যাম্পাসে আসার জন‍্য ধন্যবাদ জানান।

সম্মানিত অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা বলেন, আজকে এখানে যাদেরকে সন্মানিত করতে আমরা উপস্থিত হয়েছি তারা সামনের দিনে ভালো প্রতিষ্ঠানে নিজেদেরকে প্রতিষ্ঠিত করে আমাদেরকে সন্মানিত করবে।  সুষ্ঠুভাবে এ সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করার জন‍্য আয়োজক কমিটি, আমন্ত্রিত অতিথি ও শিক্ষার্থীদেরকে এ অনুষ্ঠানে  অংশগ্রহণ করার জন‍্য তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

লিডিং ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য সৈয়দ আব্দুল হাই বলেন, বাংলাদেশসহ  বিশ্বের অন‍্যান‍্য বিশ্ববিদ্যালয়ের সাথে তালমিলিয়ে এগিয়ে যাচ্ছে লিডিং ইউনিভার্সিটি।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিয়ে বলেন, জীবনে প্রতিষ্ঠিত হওয়ার সংগ্রাম আজ থেকেই শুরু। নিরিবিলি পরিবেশে পড়াশুনা এবং গবেষণা করে অসংখ্য খ‍্যাতিমান শিক্ষকদের তত্ত্বাবধানে থেকে সামনে এগিয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি করছে লিডিং ইউনিভার্সিটি।

প্রধান আলোচকের বক্তব্যে দৈনিক প্রথম আলো'র ব‍্যবস্থাপনা সম্পাদক বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হক বলেন, সুন্দর অবকাঠামো নিয়ে লিডিং ইউনিভার্সিটি এগিয়ে যাচ্ছে যা আমি এখানে এসে উপলব্দি করতে পারছি। তিনি আরও বলেন, দেশ এবং দেশের বাইরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও গবেষকদের সাথে সম্মিলিত শিক্ষা ও গবেষণার সুযোগ সৃষ্টি করেছে লিডিং ইউনিভার্সিটি। একটা মোমবাতি থেকে যেমন অসংখ্য মোমবাতি জ্বলে তেমনি একজন আলোকিত মানুষ হতে অসংখ্য আলো ছড়িয়ে আলোকিত সমাজ গড়ে উঠে বলেও তিনি উল্লেখ করেন। এ বিশ্ববিদ্যালয়ে অনেক ভালো বিষয় আছে যেখানে পড়াশোনা করে শিক্ষার্থীরা নিজেদেরকে যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে পারবে।

তিনি প্রথম আলোকে সহযোগি করে এ অনুষ্ঠান আয়োজন করায় লিডিং ইউনিভার্সিটিকে ধন্যবাদ জানান এবং রাগীব আলীর দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. বশির আহমেদ ভুঁইয়া, আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সৈয়দা জেরিনা হোসেন এবং কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম।

সভাপতির বক্তব্যে  লিডিং ইউনিভার্সিটির ছাত্রকল‍্যাণ উপদেষ্টা বলেন, শিক্ষার্থীদের অর্জনের স্বীকৃতি তুলে ধরার জন‍্যই আজকের এ সংবর্ধনা। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সহ-প্রতিষ্ঠাতার প্রতি সন্মান জানিয়ে আজকের এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিসহ অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার এবং আইন বিভাগের প্রভাষক মো. রেজাউল করিমের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন কলেজের অধ‍্যক্ষ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অধ‍্যাপক, প্রথম আলো'র ইভেন্ট এন্ড এক্টিভেশন বিভাগের জেনারেল ম‍্যানেজার অরুপ কুমার ঘোষসহ লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ কবির আহমদ, বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাবের উপদেষ্টা মিসেস শাম্মি আক্তারের তত্বাবধানে ক্লাব সদস্যরা সংবর্ধনা পরবর্তী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

আপনার মন্তব্য

আলোচিত