শাবি প্রতিনিধি

১৪ জানুয়ারি, ২০১৬ ২০:০৬

শিক্ষকদের দাবি মেনে নেওয়ার আহ্বান শাবি ছাত্র ফ্রন্টের

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো এবং সর্বোচ্চ মর্যাদার দাবি জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার শিক্ষকদের চলমান আন্দোলনে সংহতি জানিয়ে মিছিল পরবর্তী সমাবেশে এ দাবি জানান তারা।

ক্যাম্পাস সূত্র জানায়, দুপুর ১২টায় ছাত্র ফ্রন্টের দলীয় ট্যান্ট থেকে মিছিলটি শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে গোলচত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

ছাত্র ফ্রন্ট শাবি শাখার আহ্বায়ক অপু কুমার দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রসেনজিৎ রুদ্রের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানা,শাবি শাখার সাবেক আহ্বায়ক অনীক ধর, বর্তমান কমিটির সদস্য তৌহিদুজ্জামান জুয়েল প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষকরা হচ্ছেন জাতি গড়ার কারিগর। উচ্চ শিক্ষার প্রয়োজনেই শিক্ষকদের সর্বোচ্চ বেতন কাঠামো হওয়া উচিত। তা না হলে মেধাবী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মত প্রতিষ্ঠানে শিক্ষকতা পেশায় আসবে না।

তাছাড়া বক্তারা ইউজিসি’র ২০ বছর মেয়াদী কৌশলপত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে বাণিজিকীকরণ-বেসরকারিকরণসহ শিক্ষা ধ্বংসের নানামুখী আয়োজনের সমালোচনা করে তা বাতিলের দাবি জানান।

এদিকে কর্মবিরতির চতুর্থ দিনে দুপুর ১১টা থেকে ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। ক্যাফেটেরিয়ার সামনে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম,সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গণিসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত