শাবি প্রতিনিধি

১৪ জানুয়ারি, ২০১৬ ২০:১২

সিলেটে ক্রিসেন্ট-বাতিঘর জাতীয় শিশু চিত্রাঙ্কন উৎসব শনিবার

ক্রিসেন্ট-বাতিঘর জাতীয় শিশু চিত্রাঙ্কন উৎসব-২০১৬ এর সিলেট বিভাগীয় উৎসব আগামী শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে শিশুদের এ চিত্রাঙ্কন উৎসবের আসর বসবে।

বাতিঘর সাংস্কৃতিক বিদ্যালয় শিশুমনে মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করতে সারাদেশে এ চিত্রাঙ্কন উৎসবের আয়োজন করেছে।

বৃহস্পতিবার দুপুরে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজকরা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এই উৎসবের আঞ্চলিক সিলেট বিভাগের সহযোগী প্রতিষ্ঠান সিলেট ডিবেট ফেডারেশনের (এসডিএফ) চেয়ারম্যান শেখ শিব্বির হোসেন, এসডিএফ’র সাধারণ সম্পাদক মিসবাহ উদ্দীন তুহিন, উৎসবের কো অর্ডিনেটর জিওন প্রবাল চৌধুরী প্রমুখ।

লিখিত বক্তব্যে জিওন প্রবাল চৌধুরী জানান, এ উৎসবে ৩-১৫ বছরের শিশুদের পাশাপাশি অভিভাবক, শিক্ষক, চিত্রশিল্পীরাও অংশগ্রহণ করবেন। এই উৎসবে যেসব শিশুদের আঁকা ছবি আগামী ১২-১৩ ফেব্রুয়ারী ঢাকায় অনুষ্ঠেয় প্রদর্শনীতে স্থান পাবে তাদেরকে পুরষ্কৃত করা হবে।

তিনি আরো জানান, এই উৎসবে আাঁকা ছবিগুলো ঢাকা পাঠানো হবে। সেখানে ছবিগুলোর সার্বিক তত্বাবধান করবেন বাতিঘরের উপদেষ্টা ও খ্যাতিমান চিত্রশিল্পী হাশেম খান।

‘প্রিয় বাংলাদেশ’ বিষয়ক আঞ্চলিক ছবি উৎসবে অংশগ্রহণকারী শিশুদের নিবন্ধন ফি ২০ টাকা। যারা সরাসরি ছবি পাঠাতে পারবেনা, তারা ডাকযোগে যথাযথ নিয়মে শুক্রবারের মধ্যে ছবি পাঠাতে হবে। আঞ্চলিক উৎসবে অংশগ্রহণকারীদের জন্যে থাকবে সনদপত্র ও শুভেচ্ছা উপহার।

আপনার মন্তব্য

আলোচিত