শাবিপ্রবি প্রতিনিধি

২৬ মার্চ, ২০২৪ ১৫:৫৭

যথাযোগ্য মর্যাদায় শাবিপ্রবিতে স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৬ মার্চ)  বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন ।

এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপাচার্যের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।

এসময় স্বাধীনতা দিবস উদযাপন কমিটি শাবি শিক্ষক সমিতি, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ শিক্ষকবৃন্দ, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, শাবিপ্রবি জিয়া পরিষদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গবেষণা সেল, সাস্টিয়ান ক্লাব, বিশ্ববিদ্যালয় ক্লাব,  বিভিন্ন দপ্তর, ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগ, হল প্রভোস্টবৃন্দ, শাবি প্রেসক্লাব, ছাত্রলীগসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

এর আগে ২৪ ও ২৫ মার্চ রাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, একাডেমিক ভবন, হলে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জা করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় লাইব্রেরির সামনে বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্ববোধক গান প্রচার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত