সিলেটটুডে ডেস্ক

২২ জানুয়ারি, ২০১৬ ২১:৫৯

৩৫তম বিসিএস মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

৩৫তম বিসিএসে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

আগারগাঁওয়ে কমিশনের প্রধান কার্যালয়ে আগামী ৩১ জানুয়ারি থেকে সাধারণ এবং সাধারণ ও কারিগরি/পেশাগত ক্যাডারের প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে।

আগামী ৩ মার্চ পর্যন্ত এই পরীক্ষা চলবে জানিয়ে পিএসসি বলেছে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ বাকি প্রার্থীদের পরীক্ষার সূচি পরে জানানো হবে।

গত ১৩ জানুয়ারি ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল ঘোষণা করা হয়, যাতে উত্তীর্ণ হন ৬০৮৮ জন চাকরিপ্রত্যাশী।

পিএসসি বলছে, মৌখিক পরীক্ষায় অংশ নেওয়ার জন্য কমিশন থেকে ডাকযোগে প্রার্থীদের কোনো সাক্ষাৎকারপত্র পাঠানো হবে না।

কমিশনের ওয়েবসাইট থেকে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত সাক্ষাৎকারপত্র ডাউনলোড করে তা যথাযথভাবে পূরণ করে নির্ধারিত দিনে প্রয়োজনীয় কাগজপত্রসহ মৌখিক পরীক্ষা বোর্ডে উপস্থিত হতে হবে।

মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের বিপিএসসি ফরম-২-এর সঙ্গে দাখিল করা মুক্তিযোদ্ধা সনদের দুটি সত্যায়িত কপি, মুক্তিযোদ্ধা সনদধারীর জন্ম তারিখ সংবলিত এসএসসি/সমমানের সনদ, এসএসসি পাস না হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের সনদ বা জন্ম তারিখ সংবলিত প্রামাণিক দলিল, মুক্তিবার্তা/গেজেটের সত্যায়িত দুটি কপিসহ এসব কাগজের দুই সেট মৌখিক পরীক্ষা বোর্ডে দাখিল করতে হবে।

৩৫তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১৮০৩টি পদে লোক নিয়োগের কথা রয়েছে।

২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পর গত বছর ৬ মার্চ ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন চাকরিপ্রার্থী এর প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন।

৩৪তম বিসিএসে কারিগরি ও পেশাগত ক্যাডারে কোটার বিপরীতে ৬৭২টি শূন্যপদেও ৩৫তম বিসিএস থেকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে মন্ত্রীসভায়।

কোটার বিপরীতে কারিগরিও পেশাগত ক্যাডারে যোগ্য লোক না পাওয়া গেলে এ বিসিএসেও কোটা শিথিল থাকবে। ৩৫তম বিসিএস মৌখিক পরীক্ষার সূচি দেখুন- এখানে ক্লিক করে

আপনার মন্তব্য

আলোচিত