নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি, ২০১৬ ১৭:৩৬

নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ে ‘বিজনেস আইডিয়া এক্সিবিশন’

সিলেট বিভাগে প্রথমবারের মত নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ‘বিজনেস আইডিয়া এক্সিবিশন’ আয়োজন করেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এই প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা সাতটি স্টলে দশটি বিজনেস প্রজেক্ট প্রদর্শন করে। নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশের বিজনেস ক্লাব এ প্রদর্শনীর আয়োজন করে।

সকাল ১১টার দিকে এক্সিবিশন উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম খলিলুর রহমান। এসময় অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন ফ্যাকাল্টি অব ন্যাচারাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন প্রফেসর ড. মো. আব্দুল মজিদ, বোর্ড অব ট্রাস্টি’র সচিব আরিফ ইকবাল, বারাকা পতেঙ্গা পাওয়ার প্লান্টের প্রজেক্ট ডিরেক্টর মঞ্জুর কাদির এলিম, গ্রামীণ ফোন লিমিটেডের রিজিওনাল সেলসের প্রধান আব্দল্লাহ মামুন খান, নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের পরামর্শক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ড. মুন্সী নাসের ইবনে আফজাল, বিজনেস ক্লাবের মডারেটর মো. আরিফুল হক চৌধুরী, সহযোগী মডারেটর শামীম আল আজিজ লেলিন, জাহানজের ইবনে খালেদ প্রমুখ।

শতাধিক আমন্ত্রিত অতিথি ও বিনিয়োগকারী প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে দেখেন। তারা শিক্ষার্থীদের বিভিন্ন বিজনেস আইডিয়ার ভূয়সী প্রশংসা করেন। ড. মুন্সী নাসের ইবনে আফজাল জানান, শিক্ষার্থীদের সাথে ইন্ডাস্ট্রিজের সম্পর্ক স্থাপন এবং তাদের মধ্য থেকে নতুন আইডিয়া বের করে নিয়ে আসা এই এক্সিবিশনের প্রধান লক্ষ্য। সামনে এ ধরণের এক্সিবিশন হলে নতুন কর্মসংস্থান তৈরী হবে।

‘যখনই প্রয়োজন তখনই আমরা’ স্লোগানে নির্মিত প্রজেক্ট ‘প্রয়োজন’ এই এক্সিবিশন থেকে বিনিয়োগকারী খোঁজে পায়। এ প্রজেক্টে চেয়ারম্যান হিসেবে কাজ করছেন বেলায়েত হোসেন খান, ভাইস চেয়ারম্যান মাহফুজ আহমেদ চৌধুরী তারেক, সহযোগী হিসেবে কাজ করছেন ওয়াসী চৌধুরী, ইশরাত শারমিন লিসা এবং তাউকির আহমেদ রাহী।

 

আপনার মন্তব্য

আলোচিত