শাবি প্রতিনিধি

০১ ফেব্রুয়ারি , ২০১৬ ১৯:৫২

শাবিতে বহিষ্কৃত শিক্ষার্থীর পক্ষে মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে র‌্যাগিং ও তার পরবর্তীতে সংঘর্ষের ঘটনায় বহিস্কৃত পাঁচ শিক্ষার্থীর এক জনের পক্ষে মানববন্ধন ও সমাবেশ করেছেন সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা, যাকে ওই দিনের সংঘর্ষের ঘটনায় অস্ত্র হাতে দেখা গিয়েছিলো।

বহিস্কৃত পাঁচ শিক্ষার্থী হলেন, সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী অসীম বিশ্বাস, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মোশাররফ হোসেন রাজু, গনিত বিভাগের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী নজরুল ইসলাম, মোশারফ হোসেন ও মাহমুদুল হাসান।

সোমবার দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে “অসীম বিশ্বাসের বহিস্কারাদেশ অযোক্তিক” দাবি করে মানববন্ধন করে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা। তাদের দাবি, “ঘটনায় অসীম জড়িত ছিল না। তাকে অযোক্তিকভাবে প্রশাসন বহিষ্কার করে।”

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, ওই দিনের র‍্যাগিং এবং এর পরবর্তী সশস্ত্র সংঘর্ষে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ আমরা পেয়েছি। আমরা শুধুমাত্র র‌্যাগিংয়ে জড়িতদের বিরুদ্ধে নয়, যারা এর পরবর্তীতে সশস্ত্র সংঘর্ষে জড়িত ছিল তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছি। এছাড়া তদন্ত চলছে। আরো যারা দায়ী তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

ঘটনার দিন র‌্যাগিং পরবর্তী সশস্ত্র সংঘর্ষে সমাজকর্ম বিভাগের অসীম বিশ্বাস ও কেমিক্যাল ইজ্ঞিনিয়ারিং বিভাগের মোশরফ হোসেন রাজুকে অন্ত্র হাতে দেখা গেছে। এছাড়াও তারা দুইজন গত ১৪ জানুয়ারী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আলী হাসানকে পিটিয়ে আহত করে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিশ্ববদ্যিালয়ের ক্যাফেটেরিয়ার ছাদে গনিত বিভাগের সদ্য ভর্তি হওয়া এক ছাত্রীকে র‌্যাগিং এর নামে হয়রানি করার অভিযোগ ওঠে একই বিভাগের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী নজরুল ইসলাম রাকিব, মাহমুদুল হাসান, মোশারফ হোসেনের বিরুদ্ধে । ঘটনাটি নিয়ে সশস্ত্র সংঘর্ষে জড়ায় বহিস্কৃতসহ অন্যান্যরা।

আপনার মন্তব্য

আলোচিত