শাবি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি , ২০১৬ ২০:১৮

‘স্বৈরাচার বিরোধী ছাত্র প্রতিরোধ দিবস’-এ শাবিতে তথ্যচিত্র প্রদর্শনী

স্বৈরাচার বিরোধী ছাত্র প্রতিরোধ দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি দিনব্যাপী তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট শাবি শাখা এ প্রদর্শনীর আয়োজন করে।

রোববার বেলা ১১টায় প্রদর্শনীর উদ্বোধন করেন ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং(আইপিই) বিভাগের অধ্যাপক ড. মুহসিন আজিজ খান এবং বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ, শাবি শাখার সাবেক আহ্বায়ক অনীক ধর এবং বর্তমান কমিটির সদস্য ইশরাত রাহী রিশতা, তৌহিদুজ্জামান জুয়েল প্রমূখ।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে অধ্যাপক ড. মুহসিন আজিজ খান বলেন, কর্পোরেট ও স্বার্থান্বেষী গোষ্ঠী ও মহল এই দিবসের ইতিহাস ভুলিয়ে দেয়ার জন্য ভালবাসা দিবস নামক দিবসের আমদানি করেছে।
সরকার সোহেল রানা বলেন ,প্রতিটি শিক্ষানীতিতেই একই দৃষ্টিভঙ্গীর প্রতিফলন ঘটেছে। এর বিরুদ্ধে বারবার ছাত্র সমাজ প্রতিরোধ গড়ে তুলেছে।

উল্লেখ্য, ১৯৮৩ সালের ১৪ ফেব্রুয়ারি স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে এবং তৎকালীন মজিদ খান শিক্ষা কমিশনের বিরুদ্ধে ছাত্রসমাজ ধর্মঘট আহ্বান করে। সেই মিছিলে গুলি করে পেটোয়া পুলিশ। পুলিশের গুলিতে শহীদী আত্মদান করেন অনেকেই। সেই থেকেই এই দিনটিকে স্বৈরাচার বিরোধী ছাত্র প্রতিরোধ দিবস হিসেবে পালন করে ছাত্র সমাজ।

আপনার মন্তব্য

আলোচিত