শাবি প্রতিনিধি

১৭ মার্চ, ২০১৬ ১১:২০

শাবির ‘অ্যালামনাই অ্যাসোসিয়েশনের’ অনুমোদন স্থগিত

ফাইল ছবি

অনুমোদনের দেড় মাসের মাথায় নবগঠিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটি তিন মাসের জন্য স্থগিত করেছে উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া। বুধবার উপাচার্য এক লিখিত আদেশে এ কমিটি স্থগিত করেন।

ওই আদেশে বলা হয়, শাবির সাবেক শিক্ষার্থী ও বর্তমানে শিক্ষক (সাস্টিয়ান শিক্ষক) ও সংশ্লিষ্ট মহলের সাথে আলাপ করে গঠনতন্ত্র প্রস্তুত ও নতুনভাবে পূর্ণাঙ্গ কমিটি তৈরি করে যথাযত ব্যবস্থা নিতে বলা হয়।

জানা যায়, গত ১ ফেব্রুয়ারী উপাচার্য প্রাক্তন শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে ৩৫ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদন দেন এবং ৫ মার্চ সংবাদ সম্মেলন করে কমিটি পরিচিতি ঘোষণা করে আহ্বায়ক কমিটি।

অনুমোদনের সময় উপাচার্য আহ্বায়ক কমিটিকে আগামী এক বছরের মধ্যে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং সাস্টিয়ান শিক্ষকদের পূর্ণাঙ্গ কমিটিতে উপদেষ্টা হিসেবে স্থান দিতে বলেন।
পরবর্তীতে গত ১০মার্চ কমিটি অনুমোদন প্রক্রিয়ায় পদ্ধতিগত ত্রুটি থাকার অভিযোগ তুলে ক্যাম্পাসে অবস্থানরত সকল সাস্ট গ্রাজুয়েটরা ক্ষোভ প্রকাশ করে। পাশাপাশি তাঁরা শাবি শিক্ষক সমিতির মাধ্যমে তীব্র নিন্দা ও বর্তমান কমিটি স্থগিত করে সকলের অংশগ্রহনে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছিল।

বিষয়টি জানতে জানতে চাইলে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটির ২য় যুগ্ম আহ্বায়ক মুস্তফা মনওয়ার সুজন জানান, কমিটি অনুমোদনের সময় উপাচার্যের নির্দেশনা ছিল এক বছরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করতে হবে।

এখন যেহেতু তিনি কমিটি তিন মাসের জন্য স্থগিত করেছেন আশা করি এই সময়ে মধ্যে সংশ্লিষ্ট সকল মহলের সাথে আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি করা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত