শাবি প্রতিনিধি

০৩ এপ্রিল, ২০১৬ ১৪:৪৪

তনু হত্যার বিচার দাবিতে শাবিতে প্রগতিশীল ছাত্র জোটের ধর্মঘট ও সমাবেশ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্য কর্মী ‘সোহাগী জাহান তনু’ হত্যার বিচার দাবি জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার দুপুর সাড়ে ১২টা দিকে ধর্মঘটের সমর্থনে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে থেকে এ দাবি জানান তারা।

বিশ^বিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র জোটের ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ক্যাম্পাস সূত্র জানায়, মিছিলটি ক্যাম্পাসের অর্জুনতলা থেকে শুরু গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

ছাত্র ইউনিয়ন শাবি শাখার সভাপতি স্বপন দেবনাথের সঞ্চালনায় ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক অপু কুমার দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়েৎ আহম্মেদ,শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমন্বয়ক মাহীদুল ইসলাম রাতুল, দিক থিয়েটারের সভাপতি আসাদুজ্জামান নয়ন, ছাত্র ইউনিয়েনের শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রণয় সরকার ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী সূচনা সৃষ্টি প্রমুখ।
 
সমাবেশে বক্তারা বলেন, সবার আগে আমাদের প্রয়োজন নিজেদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন। সেনানিবাসের মতো জায়গা যেটা সার্বক্ষণিক নিরাপত্তাবেষ্টিত, একাধিক গোয়েন্দা সংস্থা, সামরিক অফিসারের আনাগোনা সে জায়গায় এ ধরনের ঘটনা আমাদের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার ত্রুটিকেই তুলে ধরে। অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচার এবং জনমানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এদিকে ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাস বন্ধ ছিল তবে শিক্ষকদের বাস চালু ছিল। বিভিন্ন বিভাগ ঘুরে দেখা গেছে অধিকাংশ বিভাগে ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল তবে পূর্ব নির্ধারিত পরীক্ষা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লার ময়নামতি সেনানিবাস এলাকায় ধর্ষণের পর নৃশংসভাবে হত্যা করা হয় তনুকে।

আপনার মন্তব্য

আলোচিত