সিলেটটুডে ডেস্ক

২৭ এপ্রিল, ২০১৬ ১৩:৪০

এসপিএসএস সফটওয়ারের উপর সিকৃবিতে কর্মশালা

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে এসপিএসএস সফটওয়ার ব্যবহার করে বহুচলকীয় উপাত্ত বিশ্লেষণ বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।

বুধবার সকাল ১০টায় কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় হেকেপ-উপ-প্রকল্পের (সিপি নং ৩৬২১) এসপিএম (উপ-প্রকল্প ব্যবস্থাপক) প্রফেসর ড. মোঃ শাহ জাহান মজুমদারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন এসপিএমটি (উপ-প্রকল্প ব্যবস্থাপনা টিম) মাসুদ আলম, সহকারী অধ্যাপক কৃষি পরিসংখ্যান বিভাগ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মিটু চৌধুরী। প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক আলম বলেন, “শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এই কর্মশালাগুলোর অবদান অপরিসীম।” গাণিতিক সমাধানে আধুনিক প্রযুক্তি ব্যবহার করলে প্রশিক্ষনার্থীদের কর্মজীবন আরো সফল হবে বলে মনে করেন সিকৃবির ভাইস-চ্যান্সেলর।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোহন মিয়া, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. এ.এফ.এম. সাইফুল ইসলাম, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহাব উদ্দিন, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. পীযুষ কান্তি সরকার, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, হেকেপ-উপ-প্রকল্পের (সিপি নং ৩৬২১) ডিএসপিএম (সহ উপ-প্রকল্প ব্যবস্থাপক) জসিম উদ্দিন আহাম্মদসহ অনুষদীয় শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, দুদিন ব্যাপি এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি পরিসংখ্যান বিভাগের প্রফেসর শংকর মজুমদার। এই কর্মশালায় ১৫জন শিক্ষক ও ৩৪জন শিক্ষার্থীসহ মোট ৪৯জন প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত