রাবি প্রতিনিধি

২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১৬

রাবিতে শিক্ষিকা'র আত্মহত্যার সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির ‘আত্মহত্যার’ সুষ্ঠু তদন্ত ও প্ররোচনাকারীর শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (২১ সেপ্টেম্বর) বেলা ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘ম্যাডামের মৃত্যু কোনোভাবেই কাম্য নয়। তাকে আত্মহত্যা করতে যে বা যারা বাধ্য করেছে তাদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হোক।’

বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আলী হোসাইন মিঠুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিভাগের সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, ড. মো. মোজাম্মেল হোসেন বকুল, এবিএম সাইফুল ইসলাম, আতিকুর রহমানসহ বিভাগের শিক্ষার্থীরা।

এর আগে বিভাগের সামনে থেকে একটি শোক র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনে অংশ নেয়। এসময় বিভাগের দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে নিজ কক্ষ থেকে শিক্ষক আকতার জাহানের লাশ উদ্ধার করে পুলিশ। পরে তার কক্ষ থেকে একটি ‘সুইসাইড নোট’ পাওয়া যায়। পরদিন আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে অজ্ঞাতনামাদের নামে নগরীর মতিহার থানায় একটি মামলা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত