সিকৃবি প্রতিনিধি

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৬

সিকৃবিতে সেচ্ছাসেবী ও কৃষিবিদ মিলির স্মরনসভা অনুষ্ঠিত

সদ্য প্রয়াত শিক্ষার্থী কৃষিবিদ সামসুন্নাহার মিলির স্মরনে স্মরণসসভা ও দোয়া মাহফিল সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনে সোমবার বিকাল ৫ টায় "বাঁধন,সিকৃবি ইউনিট"এর বর্তমান কমিটির সভাপতি মহাইমিনুল ইসলাম আবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বাঁধনের শিক্ষক উপদেষ্টা প্রফেসর রাশেদ আল মামুন, প্রফেসর কামরুল হাসান শিশির, প্রফেসর মোস্তাফিজুর রহমান এবং প্রফেসর মাহফুজুর রব।
আরো উপস্থিত ছিলেন  "বাঁধন, ঢাকা সিটি জোন" এর সাবেক সভাপতি কাউসার আহমেদ। উপস্থিত ছিলেন "স্বপ্ন রক্তদান ও সমাজকল্যাণ সংস্থা,সিলেট" এর সভাপতি রেদুয়ানুল করিম মাসুদ ভাই।

তাছাড়াও বাঁধনের বর্তমান ও সাবেক কমিটির সদস্যবৃন্দ ও অন্যান্য সদস্যদের উপস্থিতিতে এক শোকাবহ পরিবেশে স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে অতিথিবৃন্দ, শিক্ষক এবং বর্তমান ও সাবেক ছাত্রবৃন্দ সামসুন্নাহার মিলির স্মৃতিচারণ করেন।

মিলির সহযোদ্ধারা মিলির স্মৃতিচারণ করতে গিয়ে তার সামাজিক কাজের প্রতি আগ্রহ, সিকৃবি ইউনিট বাঁধনে তাঁর ভুমিকার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানের শুরুতে মিলির জীবনবৃত্তান্ত ও বাঁধনে কর্মময় জীবন নিয়ে এক স্লাইড শো প্রদর্শণ করা হয় যাতে সামসুন্নাহার মিলির সাথে স্মৃতির বাঁধন টা স্পস্ট হয়ে উঠে সবার মনে। মিলির ফেসবুক টাইমলাইনের স্ট্যাটাসগুলো ও সেখানে তোলা হয় যা সবাইকেই আবেগআপ্লুত করে তোলে।

মিলির স্মৃতি চিরদিন ক্যাম্পাসে রাখার জন্য মিলি যে হলে থাকতেন সেই হলের সেই ব্লকের নাম মিলির নামে রাখার দাবি জানান বাঁধনের সদস্যরা। এই ব্যাপারে যথাযথ কতৃপক্ষেরও দৃষ্টি কামনা করেন।

সদ্য প্রয়াত সামসুন্নাহার মিলি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদ ৫ম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। গত ১৮ সেপ্টেম্বর ঢাকা বারডেম হাসপাতালে তিনি মারা যান। তিনি বাঁধন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ইউনিটের বর্তমান কমিটির সহ-সভাপতির দ্বায়িত্বে ছিলেন। ক্যাম্পাসে বাঁধনের সূচনা লগ্ন থেকেই তিনি বাঁধনের সাথেই ছিলেন এবং সক্রিয় ভূমিকায় কাজ করে গেছেন প্রতিনিয়ত।

আপনার মন্তব্য

আলোচিত