রাবি প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০১:০৩

রাবি শিক্ষকের আত্মহত্যার প্ররোচনাকারীর বিচারের দাবি ঢাবিতেও

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংতাদিকতা বিভাগের অধ্যাপক আকতার জাহানকে আত্মহত্যার প্ররোচনার তদন্ত ও বিচারের দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন এবং প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক ও প্রাক্তন শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করে। কর্মসূচি পালনকালে শিক্ষার্থীরা অধ্যাপক আকতার জাহানের আত্মহত্যার প্ররোচনার তদন্ত ও সুষ্ঠু বিচারের দাবি জানান।


উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আবাসিক ভবন জুবেরি ৩০৩ নম্বর কক্ষ থেকে আকতার জাহানের (৪৫) মরদেহ উদ্ধার করা হয়।

পরে ১০ নভেম্বর শনিবার সুরতহাল ও ময়নাতন্ত শেষে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের ডাক্তার এনামুল হক বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তার মৃত্যু বিষক্রিয়া জনিত কারণে হয়েছে। তবে মৃত্যুর কারণ নিশ্চিত হতে ভিসেরা রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে।’

ওই দিন শনিবারই আকতার জাহানের ছোটো ভাই কামরুল হাসান রতন অজ্ঞান আসামি উল্লেখ মামলা করেন। এতে তিনি বলেন, ‘সুইসাইড  নোট  থেকে স্পষ্ট প্রতীয়মান হয়  যে, তিনি (আকতার জাহান) প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কারও দ্বারা প্ররোচিত হয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। আত্মহত্যায় প্ররোচনাকারী/ প্ররোচনাকারীদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা গ্রহণে মর্জি হয়।’

আপনার মন্তব্য

আলোচিত