নিজস্ব প্রতিবেদক

০৫ অক্টোবর, ২০১৬ ১৭:২৫

বদরুলের সর্বোচ্চ শাস্তির দাবিতে এমসি কলেজে মানববন্ধন

সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে নৃসংসভাবে কুপিয়ে আহত করার ঘটনায় দায়ি বদরুল আলমের শাস্তি দাবি করে এমসি কলেজে মানববন্ধন কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান করেছেন করেছে কলেজের সাধারণ শিক্ষার্থীবৃন্দ এবং সূর্যোদয় ফাউন্ডেশন এমসি কলেজ।

বুধবার (৫ অক্টোবর) বেলা ১২ টায় কলেজের প্রধান ফটকের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

পরবর্তীতে এমসি কলেজের অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করেন সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

সূর্যোদয় ফাউন্ডেশন এমসি কলেজের সভাপতি সোয়েদ শাকিলের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন আফজাল হোসাইন সোহেল, মফিজুর রহমান মফি, নাহিয়ান জুনেদ।

অন্যান্যাদের মধ্যে উপস্থিত ছিলেন জুবায়ের আহমদ, পাপিয়া সুলতানা, শিহাব, মামুন সহ কলেজের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে বক্তারা এমসি কলেজে সন্ত্রাসী বদরুল কর্তৃক খাদিজার উপর এই বর্বরোচিত হামলার নিন্দা জানান এবং খাদিজার সু-চিকিৎসা ও সন্ত্রাসী বদরুলের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান। 

উল্লেখ্য, সোমবার (৩ অক্টোবর) বিকেলে খাদিজা আক্তার নার্গিস নামের এক কলেজছাত্রীকে এমসি কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে কুপিয়ে জখম করে বদরুল আলম নামের এক শাবি ছাত্র। গুরুতর আহত খাদিজাকে আশঙ্কাজনক অবস্থায় সোমবার মধ্যরাতে ঢাকায় প্রেরণ করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। হামলাকারী বদরুলকে আসামী করে শাহপরান থানায় খাদিজার পরিবার থেকে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনার পর এমসি কলেজের শিক্ষার্থীরা হামলাকারী বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। গণপিটুনিতে আহত বদরুলকেও ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বদরুল শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক। তবে শাবিপ্রবি ছাত্রলীগ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বদরুলের সাথে সংগঠনের কোন সম্পর্ক নেই, ব্যক্তির দায় সংগঠন নেবেনা। এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে হামলাকারী বদরুলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

 

আপনার মন্তব্য

আলোচিত