সংবাদ বিজ্ঞপ্তি

০৬ অক্টোবর, ২০১৬ ১৮:৫৩

সিকৃবিতে কৃষ্ণচূড়ার সাংস্কৃতিক অনুষ্ঠান ‘গোধূলিয়া’ মঞ্চস্থ

বুধবার (৫ অক্টোবর) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘের উদ্যোগে ‘গোধূলিয়া’ নামে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চায়িত হয়েছে।

অনুষ্ঠান শুরুর পূর্বে আগামী এক বছরের জন্য কৃষ্ণচূড়ার নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন প্যারাসাইটোলজি বিভাগের শিক্ষক প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থী শাহ মোঃ শাহাদাত হোসেন।

এছাড়া, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের জন্য প্রতিযোগিতামূলক আয়োজন ‘মিস্টার অ্যান্ড মিস অলরাউন্ডার-২০১৬’ এর পুরষ্কার বিতরনীও এসময় অনুষ্ঠিত হয়।

সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম। প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞার সভাপতিত্বে গোধূলিয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার ও প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস।

বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর আলম বলেন, “সারা দেশে জঙ্গিবাদ-মৌলবাদ যেভাবে উত্থান হচ্ছে, তার মূলে চপেটাঘাত করবে সাংস্কৃতিক আন্দোলন।”

কৃষ্ণচূড়ার আয়োজনকে সময়ের দাবি উল্লেখ করে ভিসি আরো বলেন, “একটি জাতির সম্পূর্ণ বিকাশে সংস্কৃতি চর্চা অত্যন্ত জরুরী। কৃষ্ণচূড়া সিকৃবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের মননশীল হিসেবে গড়ে তুলছে।”

বক্তৃতা পর্ব শেষে সন্ধ্যা ৮টায় শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। শাহাদাত হোসেন, অভিজিৎ পাল, ঈশিতা দেব, স্বপন সিংহ, নাইম সজীব ও রুবেল চন্দ্র দাসের যৌথ পরিচালনায় মূল অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সুনন্দা দত্ত ও আল ইফাজ লাবন। নাচে-গানে সিকৃবি মঞ্চ মাতিয়ে তোলেন কৃষ্ণচূড়ার শিল্পীরা।

সদ্য প্রয়াত কবি সৈয়দ শামসুল হককে শ্রদ্ধা জানিয়ে “হায়রে মানুষ” গানটি গেয়ে শোনান শিল্পী আকাশ খাসনবিস। এছাড়াও বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা সালমান শাহকে গানে গানে শ্রদ্ধা জানিয়েছেন কৃষ্ণচূড়ার শিল্পীরা।

“তারুণ্যের ছোঁয়ায় নতুন সূর্যোদয়, আলোকিত সমাজ গড়ার অটুট প্রত্যয়”- এই শ্লোগানকে সামনে রেখে ২০০৮ সাল থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক চর্চা করে আসছে কৃষ্ণচূড়া।

আপনার মন্তব্য

আলোচিত