নিজস্ব প্রতিবেদক

০৬ নভেম্বর, ২০১৬ ১৭:৪৯

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে প্রতিবেশী নাট্যগোষ্ঠীর মানববন্ধন ও মৌনমিছিল

ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে  হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও মৌণ মিছিল করেছে সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজের নাট্য সংগঠন "প্রতিবেশী নাট্যগোষ্ঠী"।

রোববার সকালে কলেজ প্রাঙ্গণে এই প্রতিবািদ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মৌন মিছিলটি কলেজের গোলচত্বর থেকে শুরু হয়ে কলেজ গেইটে গিয় শেষ হয়। সেখানে অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন, মেডিকেল কলেজের শিক্ষক বৃন্দ, ইন্টার্ন চিকিৎসক পরিষদ সিওমেকহা, অঙ্গীকার সাহিত্য ও সাংস্কৃতিক সঙগঠন এবং বাংলাদেশ ছাত্রলীগ সিওমেক শাখা।

এসময় প্রতিবেশী নাট্যগোষ্ঠীর সভাপতি অন্তরদীপ নন্দীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান খান মামুনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন, সিলেটের সমন্বয়ক আব্দুল করিম কিম, ওসমানী মেডিকেল কলজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক: ডাঃ এনামুল হক, বায়োকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক: ডাঃ খন্দকার সিরাজ উদ্দীন, ইন্টার্ন চিকিৎসক পরিষদের যুগ্ম আহ্বায়ক: ডাঃ রাহাত বিন আমীন, বাংলাদেশ ছাত্রলীগ সিওমেক শাখার সভাপতি: ডাঃ মুশফিকুজ্জামান আকন্দ প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরে ঘৃণ্য হামলার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃস্টান্তমূলক শাস্তির ব্যাবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানান।

আপনার মন্তব্য

আলোচিত