সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৬ ১৫:০৮

এন.ই.ইউ.বি.ডি.এস জুনিয়র ডিবেট লীগের ফাইনাল সম্পন্ন

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির উদ্যোগে গত ২১ নভেম্বর থেকে শুরু হওয়া "এন.ই.ইউ.বি.ডি.এস জুনিয়র ডিবেট লীগ"-এর ফাইনাল আজ সম্পন্ন হয়েছে। নতুন বিতার্কিক বের করে নিয়ে আসার লক্ষ্যে শুরু হওয়া উক্ত ডিবেট লীগ সংসদীয় বিতর্ক পদ্ধতিতে হয়েছে।

ফাইনাল ডিবেটের প্রস্তাব ছিলো "এই সংসদ মনে করে, গণতন্ত্র নয়, উন্নয়নই আমাদের প্রধান লক্ষ্য। এতে সরকারী দলের ভূমিকায় ছিলো ডিপার্টমেন্ট অব ইংলিশ এবং বিরোধীদলের ভূমিকায় ছিলো ডিপার্টমেন্ট কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং।

জুনিয়র ডিবেট লীগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সরকারী দলের ভূমিকায় থাকা ডিপার্টমেন্ট অব ইংলিশ। এবং বিচারকদের রায়ে শ্রেষ্ঠ বিতার্কিক হন সরকারীদলীয় সংসদ সদস্য মাসুদা জান্নাত মিশু। 

এন.ই.ইউ.বি ডিবেটিং সোসাইটির প্রেসিডেন্ট সাফওয়াত মাহদী রাহাতের সঞ্চালনায় সকাল ১০ টায় ভার্সিটি অডিটোরিয়ামে এই ফাইনাল ডিবেট শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর জনাব আতফুল হাই শিবলী।

ডিবেটে স্পিকারের ভূমিকায় ছিলেন ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের লেকচারার জনাব শামীম আল আজিজ লেলিন। বিচারকের ভূমিকায় ছিলেন সিলেট ডিবেট ফেডারেশনের প্রেসিডেন্ট মাজহারুল বিল্লাহ লোচন এবং সাস্ট স্কুল অব ডিবেটের প্রেসিডেন্ট আশিকুজ্জামান শাওন। বিতর্ক পর্বের শেষে পুরষ্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হয়।

ফাইনাল ডিবেটে আরও উপস্থিত ছিলেন এন.ই.ইউ.বি ডিবেটিং সোসাইটির অ্যাডভাইজর নুসরাত রিজকা, বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধান ও লেকচারারবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত