নিজস্ব প্রতিবেদক

০১ ডিসেম্বর, ২০১৬ ১৫:৩৩

শিক্ষার্থীদের গবেষণায় মনোনিবেশের আহ্বান বিজ্ঞান মন্ত্রীর

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান বলেছেন, গবেষণা উন্নয়নের মাধ্যমে শাবিপ্রবির শিক্ষার্থী ও শিক্ষকরা জাতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। নতুন নতুন প্রযুক্তি আবিষ্কার করতে শিক্ষার্থীদের গবেষণা খাতে মনোনিবেশ করতে হবে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রথম যুগপূর্তি ও পুনর্মিলনী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর)) সকাল ১০টায় শাবির কেন্দ্রীয় মিলনায়তনে এ পুনর্মিলনী উৎসব শুরু হয়।  

এ সময় তিনি আরো বলেন, আমাদের প্রজন্ম দেশকে স্বাধীনতা এনে দিয়েছে। আর নতুন প্রজন্ম এ দেশকে গড়ে তুলবে, এগিয়ে নিয়ে যাবে। 

উৎসব উপলক্ষে সকাল সাড়ে ৯টায় মন্ত্রীর উপস্থিতিতে বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা আনন্দ শোভাযাত্রা বের করে। ৩দিনব্যপী নানা আয়োজন হাতে নিয়েছে বিভাগটি।
 
উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে সঞ্চালনা করেন জোবেদা কনক খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, ড. জাকির হোসাইন, অধ্যাপক সন্তোষ রঞ্জন দাশ, ড. বেলাল উদ্দীন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ ভিপি (সিলেট) মাহমুদ আহমেদ, উৎসবের আহবায়ক ও সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। 
 



আপনার মন্তব্য

আলোচিত