শাবি প্রতিনিধি

০২ ডিসেম্বর, ২০১৬ ১৭:২৮

শাবির ‘পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং’ বিভাগের যুগপূর্তি উৎসবের শুরু শনিবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের (পিএমই)’ দু’দিন ব্যাপী এক যুগপূর্তি উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠান শনিবার (৩ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে। দু’দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজনের সমাপ্তি ঘটবে আগামী রোববার। শুক্রবার পিএমই বিভাগের বিভাগীয় প্রধান ও আয়োজনের কনভেনর সহযোগী অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন থাকছে আনন্দ র‌্যালি, কেন্দ্রীয় মিলনায়তনে টেকনিক্যাল সেশনে পেপার এবং পোস্টার প্রেজেন্টেশন। দ্বিতীয় দিন থাকছে ক্যাম্পাস ভিজিট, বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে কেন্দ্রীয় মিলনায়তনে সাংস্কৃতিক সন্ধ্যা,গালা ডিনার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভুঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, বুয়েটের পিএমই বিভাগের প্রধান ড. মোহাম্মদ তামিম, ঢাবি ভূ-তত্ত্ব বিভাগের অধ্যাপক ড. বদরুল ইমাম, বাপেক্সের ঊর্ধ্বতন কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, ২০০৪ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে পিএমই বিভাগ। যাত্রা শুরুর পর এ পর্যন্ত ৭টি ব্যাচের দুই শতাধিক শিক্ষার্থী তাদের গ্রাজুয়েশন সম্পন্ন করেন পিএমই বিভাগ থেকে।

 

আপনার মন্তব্য

আলোচিত