সিলেটটুডে ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০১৭ ১৮:০২

লিডিং ইউনিভার্সিটিতে হোটেল ম্যানেজমেন্ট কোর্স চালু

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে হোটেল ম্যানেজমেন্ট কোর্স চালু করা হয়েছে। এর মধ্য দিয়ে সিলেট অঞ্চলে সর্বপ্রথম হোটেল ম্যানেজমেন্টের উপর চার বছর মেয়াদী পড়াশুনার সুযোগ সৃষ্টি হল।

শনিবার (১১ ফেব্রুয়ারি) লিডিং ইউনিভার্সিটির হল রুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে হোটেল ম্যানেজমেন্ট বিভাগে চলতি সেমিস্টারের শিক্ষার্থীদের নিয়ে এই কোর্সের অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী উপস্থিত ছিলেন। ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র লেকচারার মো. শামিমূল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হোটেল ম্যানেজমেন্ট বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় প্রধান এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং সোশ্যাল সাইন্স অনুষদের ডিন প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর মো. আবুল কালাম চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. জহুরুল আলম, এমবিএ/ইএমবিএ প্রোগ্রামের কোঅর্ডিনেটর মো. জাহাঙ্গীর আলম, পর্যটন মটেল সিলেটের ব্যবস্থাপক জাহেদ হোসেন, হোটেল মেট্রো ইন্টারন্যাশনালের ব্যবস্থাপক মাহবুবুর রহমান সাহেদ এবং নির্ভানা ইন হোটেলের জেনারেল ম্যানেজার মি. আরিয়ান।

লিডিং ইউনিভার্সিটিতে হোটেল ম্যানেজমেন্ট কোর্স চালু হওয়ায় এর প্রয়োজনীয়তার উপর আলোকপাত করে বক্তারা বলেন, এটি একটি সময়োপযোগী প্রোগ্রাম যার পর্যাপ্ত কর্মক্ষেত্র সিলেটে রয়েছে। বাংলাদেশ সরকার ভিশন-২০২১ কে সামনে রেখে ট্যুরিজম এবং হসপিটালিটির উপর এক ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে এবং দক্ষ জনশক্তির জন্য এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

নতুন শিক্ষার্থীদেরকে অভিনন্দন জানিয়ে বক্তারা আরও বলেন, লিডিং ইউনিভার্সিটির হোটেল ম্যানেজমেন্ট কোর্স হসপিটালিটি, হোটেল এবং ট্যুরিজম সেক্টরে জনশক্তি বৃদ্ধি করবে এবং ভবিষ্যতে হোটেল ইন্ডাস্ট্রিতে দক্ষ হোটেল ম্যানেজার গড়ে তুলবে।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত