রাবি প্রতিনিধি

১৫ মার্চ, ২০১৭ ২৩:২০

ইত্তেফাকের সাংবাদিকসহ ৪ জনের বিরুদ্ধে রাবি প্রশাসনের মামলা

মিথ্যা তথ্য প্রকাশের অভিযোগে দৈনিক ইত্তেফাক পত্রিকার সাংবাদিকসহ ৪ জনের বিরুদ্ধে মানহানির মামলা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

বুধবার (১৫ মার্চ) দুপুরে নগরীর অতিরিক্ত মহানগর মুখ্য হাকিম আদালতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- দৈনিক ইত্তেফাক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, প্রকাশক তারিন হোসেন, মুদ্রণকারী মহিবুল আহসান ও রাজশাহীর স্টাফ রিপোর্টার আনিসুজ্জামান।

আদালত সূত্রে জানা যায়, গত ৬ মার্চ ‘রাবিতে টেন্ডার ছাড়াই বড় অংকের কেনাকাটা’ শিরোনামে দৈনিক ইত্তেফাক একটি সংবাদ প্রকাশ করে। প্রকাশিত সংবাদকে অযৌক্তিক ও মিথ্যা দাবি করে এবং তার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি মানহানির মামলা দায়ের করেন। বিচারক জুলফিকার উল্লাহ মামলাটি গ্রহণের পর মতিহার থানার তদন্তকারী কর্মকর্তাকে মামলাটি তদন্তের নির্দেশ দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত রিপোর্টে যে বিষয়গুলো তুলে ধরা হয়েছে, তা একদম অযৌক্তিক। তারা কেনাকাটার যে বিষয়ে রিপোর্ট করেন, তা সত্য নয়। আমরা টেন্ডারসহ সকল প্রক্রিয়ার মধ্য দিয়েই কেনাকাটার বিষয়গুলো সম্পন্ন করেছি। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার বাদী হয়ে মানহানির এ মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মাহবুল আলম ফোন ধরেননি।

আপনার মন্তব্য

আলোচিত