সিকৃবি প্রতিনিধি

১০ এপ্রিল, ২০১৭ ১৩:০৫

সিকৃবিতে ডিনের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ-অবস্থান, কার্যালয়ে তালা

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. পীযুষ কান্তি সরকারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তারা ডিনের কার্যালয়ে তালা লাগিয়ে দেন।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, ডিনের অদক্ষতা ও দায়িত্বে অবহেলার কারণে ডিন অফিসে চরম অব্যবস্থাপনা এবং বিশৃঙ্খল অবস্থা চলছে। অপর্যাপ্ত শিক্ষক এবং শিক্ষা উপকরণের অভাবে শিক্ষাকার্য অচল হয়ে পড়েছে এবং কর্তৃপক্ষ এই বিষয়ে অবগত থাকার পরও শিক্ষার মান উন্নয়নে চরম উদাসীনতা দেখাচ্ছেন। যার ফলে গণহারে ক্রেডিট লস এবং ইয়ার ড্রপ হচ্ছে।

তাদের অভিযোগ, ফ্যাকাল্টির ছাত্র সমিতিকে অচল করে রাখা হয়েছে এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে না। ফ্যাকাল্টির অভিভাবক হিসেবে ফ্যাকাল্টির ডিন হিসেবে ড. পীযুষ কান্তি সরকারের অবহেলার জন্য শিক্ষার্থীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

তাদের দাবি, ডিনের লিখিত প্রতিশ্রুতিনামা যথাযথ কর্তৃপক্ষকে সামনে রেখে দিতে হবে অথবা পদত্যাগ করতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা।

এ ব্যাপারে জানতে চাইলে সিকৃবির সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আজ বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ে জরুরি সভা ডাকা হয়েছে। সেখানে এ ব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত