শাবিপ্রবি সংবাদদাতা

১৩ মে, ২০১৫ ১৬:৪১

হত্যাকারীদের প্রশাসন ধরতে পারছে না সেটা আমি বিশ্বাস করি না: জাফর ইকবাল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, যুুক্তি পত্রিকার সম্পাদক ও ব্লগার অনন্ত বিজয় দাশের হত্যার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে “শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব”।

হত্যাকারীদের সর্বোচ্চে শাস্তির দাবিতে বুুধবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে অধ্যাপক জাফর ইকবালসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।মানববন্ধন শেষে একই স্থানে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ।

অনন্ত দাশ হত্যা সরকারের ব্যর্থতা উল্লেখ করে সমাবেশে অধ্যাপক জাফর ইকবাল বলেন, তোমরা স্বীকার করে নাও সরকারের কাছ থেকে বিশেষ কিছু পাবা না।

তিনি বলেন, হত্যাকান্ডকে স্পর্শকাতর বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়  যে স্টেটমেন্ট দিয়েছেন তা মৌলবাদিদের জন্য একটা গ্রীণ সিগনাল। জয়ের মন্তব্যে মনে হচ্ছে “তোমরা এভাবে হত্যাকান্ড চালিয়ে যাও সরকার কিছুই করবো না”। একজন একজন করে মারা হবে সরকার কিছুই করবে না। সরকার যেটা করেেছ এবং জয় যেটা বলেছে সেটা কোনো ভাবেই গ্রহণযোগ্য নয়, আমি এর তীব্র প্রতিবাদ জানাই।

বাংলাদেশে প্রত্যেকটি মানুষের বেঁচে থাকার অধিকার আছে উল্লেখ করে তিনি বলেন, হত্যাকারীদের প্রশাসন ধরতে পারছে না সেটা আমি বিশ্বাস করি না। এটা সরকারের ব্যর্থতা।
তিনি আরও বলেন, তোমরা যারা সত্যি কথা বলো তোমদের যেকোনো সময় মেরে ফেলা হবে, আমাদের মেরে ফেলা হবে, সরকার কিছুই করবে না। নিজেদের নিরাপত্তা নিজেদেরই নিতে হবে।

প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জাবেদ ইকবালের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ইয়াসমীন হক, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শরীফ মো. শরাফ উদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবি শাখার কমিটি সদস্য ইসরাত রাহি রিশতা  এবং সম্মিলিত সামাজিক-সাংস্কৃতিক-স্বেচ্ছাসেবী ও ক্রীড়া জোটের আহবায়ক গিয়াস বাবু।

আপনার মন্তব্য

আলোচিত