শাবি সংবাদদাতা

১৪ মে, ২০১৫ ১৮:০৭

অনন্ত বিজয় হত্যার প্রতিবাদে শাবি সম্মিলিত জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, বিজ্ঞান লেখক, মুক্তমনা ব্লগার অনন্ত বিজয় দাশের নির্মম হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক, সামাজিক , স্বেচ্ছাসেবী ও ক্রীড়াজোট। বৃহস্পতিবার দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক গিয়াস বাবুর সভাপতিত্বে এবং মাভৈ আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক কাসিব মুন্নার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চোখ ফিল্ম সোসাইটির সভাপতি দীপঙ্কর কপিল দে, দিক থিয়েটারের সভাপতি আসাদুজ্জামান নয়ন, রিম সভাপতি আবিদ, জেনিফার কাউয়ুম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, শাবির শিক্ষার্থী ও বিজ্ঞান লেখক অনন্তকে হত্যা করে মত প্রকাশের স্বাধীনতাকে স্তব্ধ করা যাবে না। মুক্তমতকে দমিয়ে রাখার এ অপপ্রয়াস দেশের তরুণ সমাজ বন্ধ করে দিবে। তাঁরা বøগার অনন্ত দাশের হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনতে সরকারের প্রতি জোর দাবি জানান।

উল্লেখ্য, ব্লগার বিজয় দাশকে গত মঙ্গলবার সকালে অফিসে যাওয়ার পথে সিলেটের সুবিদবাজারাস্থ নিজ এলাকায় নির্মমভাবে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে হত্যার দায় স্বীকার করে টুইটার বার্তা পাঠায় আনসার বাংলা-৮ । তারা নিজেদের আল-কায়েদার উপমহাদেশীয় সহযোগী দাবি করে।
 অনন্তের ভাই বাদি হয়ে বিমানবন্দর থানায় অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে মামলা করলেও পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি।

 

 

আপনার মন্তব্য

আলোচিত