সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৭ ১৬:২০

খুলেছে সিকৃবি, উপাচার্যের কুশল বিনিময়

ছবি: সাইদুল কবির

গ্রীষ্মকালীন বন্ধ ও ঈদুল ফিতরের দীর্ঘ ছুটির পর খুলেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)।

সোমবার সকাল নয়টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম পুরোদমে চালু হয়। মঙ্গলবার যাবতীয় ও একাডেমিক কার্যক্রমের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ক্লাস নির্ধারিত সময় অনুযায়ী শুরু হবে। পূর্ব নির্ধারিত ফাইনাল পরীক্ষাগুলো যথাসময়ে সম্পন্ন হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

ক্যাম্পাস খোলার প্রথমদিনে শিক্ষক কর্মকর্তাদের কুশল বিনিময় করতে দেখা গেছে। সকাল দশটা থেকেই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: গোলাম শাহি আলম বিভিন্ন অনুষদে যান। এসময় তার সাথে ছিলেন জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক মো. আনিসুর রহমান।

উপাচার্য পর্যায়ক্রমে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্যবিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে গেলে শিক্ষকরা তাঁকে স্বাগত জানান। উপাচার্য সকলের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় সিকৃবি বিজ্ঞানী ও কৃষিবিদদের সিলেট অঞ্চলের সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেন। আক্রান্ত এলাকার গবাদিপ্রাণিদের সুস্থতা, মাছ রক্ষা এবং বানের পানিতে ভাসমান বীজতলা তৈরির ব্যাপারে আলোচনা হয়।

এদিকে উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম সিকৃবির কর্মকর্তাদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন। এসময় সিকৃবির রেজিস্টার মো. বদরুল ইসলামসহ দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গ্রীষ্মকালীন ছুটি, মাহে রমজান, শবে কদর, জুমাতুল বিদা ও ঈদুল ফিতর উপলক্ষে গত ১৮ জুন থেকে ২ জুলাই পর্যন্ত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করা হয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত