সিলেটটুডে ডেস্ক

২৩ মে, ২০১৫ ২৩:৩১

শাবির প্রজেক্ট ফেয়ারে মেট্রোপলিটন ইউনিভার্সিটি’র প্রথম স্থান অর্জন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের স্বপ্নের প্রজেক্ট নিয়ে গত ২১মে, ২০১৫ হয়ে গেল `কাইজান সাস্ট ফেয়ার। এতে অংশ নিয়ে বাজিমাত করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটির দুটি দল। যথাক্রমে সিএসই ও ইঞ্জিনিয়ারিং ডিজাইন দুটি ক্যাটাগরিতেই প্রথম স্থান  অর্জন করে তারা।

সি এস ই ক্যাটাগরিতে “চাষীর হাসি” নামক মোবাইল এপ্লিক্যাশন নিয়ে অংশগ্রহণ করে সি এস ই বিভাগের আখলাকউজ্জমান আশিক, প্রণব কর্মকার, কমলনাথ রায় ও মুন্সী ফাহিম সাদি’র দল অপরদিকে ইন্জিনিয়ারিং ডিজাইন ক্যাটাগরিতে “আনমেন্ড আন্ডার ওয়াটার ভিইকল” নামে প্রজেক্টে ছিলেন ট্রিপল-ই বিভাগের স্বজন দেবনাথ, ইনতেজাম আহমেদ প্রিনন,লুতফুর রহমান, শাকিল আহমদ চৌধুরী , জয় রায়’র দল। ২০টিরও বেশি প্রজেক্ট নিয়ে বিভিন্ন ক্যাটাগরিতে শিক্ষার্থীরা এই প্রজেক্ট ফেয়ারে অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা কার্যক্রমকে উৎসাহী করতে নতুন প্রযুক্তির উদ্ভাবন  নিয়ে এ আয়োজন করেছে শাবির সংগঠন কাইজান সাস্ট। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীরা উদ্ভাবন কর্মকাণ্ড আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে এতে আরও উৎসাহিত হবে বলে মনে করেন সংগঠনটির উদ্যোক্তরা।

দিনব্যাপী প্রদর্শনীর পর বিকেলে পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত