এমসি কলেজ প্রতিনিধি

২৬ অক্টোবর, ২০১৭ ১৭:০০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুই ধারা বাতিলের দাবিতে এমসি কলেজে মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের দেয়া এক বিজ্ঞপ্তি'র প্রতিবাদে মানববন্ধন করেছে এমসি কলেজের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় এমসি কলেজের প্রধান ফটকে মানববন্ধন করা শিক্ষার্থীদের দাবী হঠাৎ করে নেয়া এক সিদ্ধান্তে প্রথম বর্ষে এক বিষয়ে 'এফ' পাওয়া শিক্ষার্থীদের তৃতীয় বর্ষ ফাইনাল পরীক্ষার ফলাফল স্থগিত রেখেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মানববন্ধনে অংশ নিয়ে ১৩-১৪ সেশনের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বলেন, আমাদের তৃতীয় বর্ষের ফলাফল দেয়ার সময়ে হঠাৎ করে চাপিয়ে দেয়া এ নিয়ম আমাদের শিক্ষাজীবনকে অনিশ্চয়তার মুখে ঠেলে দিচ্ছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ধরনের সিদ্ধান্ত আরো আগে জানানো উচিত ছিলো।

এসময় মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা অনার্স তৃতীয় বর্ষের স্থগিত ফলাফল প্রকাশ ও বিশ্ববিদ্যালয়ের 'ছ' ও 'জ' ধারা বাতিলের দাবী জানান। দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষনা করেন আন্দোলনকারীরা।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন নাসির উদ্দিন, তাহমিনা জেবিন, সাইফুর রহমান, জয় দত্ত, আরাফাত হানিফ, উজ্জ্বল দেব, হুমায়ুন আহমদ, মাহফুজুর রহমান প্রমুখ।

শিক্ষার্থী সূত্রে জানা গেছে, ২০১০ সালের শিক্ষার্থীদের জন্য 'ছ' ও জ' ধারার প্রবর্তন করে কর্তৃপক্ষ। 'ছ' ধারা অনুযায়ী প্রথম বর্ষে এক বিষয়ে 'এফ' পাওয়া শিক্ষার্থীর তৃতৃীয় বর্ষের ফলাফল স্থগিত থাকবে এবং 'জ' ধারা অনুযায়ী দ্বিতীয় বর্ষে এক বিষয়ে 'এফ' পাওয়া শিক্ষার্থী চতুর্থ বর্ষে অংশগ্রহণ করতে পারবে না।

আপনার মন্তব্য

আলোচিত